top of page

স্কুল চত্বরে সাউন্ড সিস্টেম নিয়ে অনুষ্ঠান, সমস্যায় পড়ুয়া-শিক্ষক

পড়ুয়ারা ক্লাসে মনোযোগ দেওয়ার চেষ্টা করছে, সেই সময় স্কুল প্রাঙ্গণে বাজছে সাউন্ড বক্স। পড়ুয়াদের পাশাপাশি সমস্যায় পড়তে হয়েছে স্কুল শিক্ষকদের। ঘটনাটি ঘটেছে মানিকচক শিক্ষা নিকেতনের ভবনে থাকা মানিকচক ম্যানেজড প্রাথমিক বিদ্যালয়ে৷ এই ঘটনায় অভিযোগ উঠেছে হাইস্কুল অ্যাটাচড প্রাথমিক স্কুলের প্রধান শিক্ষিকার বিরুদ্ধে। এসআইয়ের নির্দেশেই অনুষ্ঠান বলে সাফাই প্রধান শিক্ষিকার।


গতকাল গতকাল মানিকচক গ্রামপঞ্চায়েতের ১৮টি প্রাথমিক স্কুলের পড়ুয়াদের নিয়ে স্কুলের প্রাঙ্গনে শিক্ষক শিক্ষণ উপকরণ মেলা ও পঠন উৎসবের আয়োজন করা হয়। সেই উৎসবের দায়িত্বে ছিলেন মানিকচক ম্যানেজড প্রাইমারি স্কুলের প্রধান শিক্ষিকা সুলতানা খাতুন৷ সেই উৎসব নিয়েই প্রশ্ন উঠেছে।




মানিকচক শিক্ষা নিকেতনের ভারপ্রাপ্ত শিক্ষক সুব্রত প্রামানিক জানান, প্রাথমিকের প্রধান শিক্ষিকা সুলতানা খাতুন এসে বলেছিলেন, স্কুল প্রাঙ্গনে তিনি সকাল ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত একটি অনুষ্ঠান করবেন৷ আমি তাঁকে সাফ জানাই, প্রাথমিকের এসআই ম্যাডাম স্কুলের মাঠে অনুষ্ঠানের কথা বলেছিলেন৷ স্কুল প্রাঙ্গনে নয়৷ কিন্তু তিনি আমার কোনও কথা শুনতে চাননি৷ গা জোরামি করে স্কুল প্রাঙ্গনে অনুষ্ঠানের আয়োজন করা হয়৷ এতে আমাদের স্কুলের পড়ুয়া এবং শিক্ষকদের সমস্যায় পড়তে হয়েছে। বিষয়টি লিখিত অভিযোগ জানানোর কথাও ভাবছি।


মানিকচক ম্যানেজড প্রাইমারি স্কুলের প্রধান শিক্ষিকা সুলতানা খাতুন বলেন, মানিকচক ১ সার্কেলের এসআইয়ের নির্দেশেই এই অনুষ্ঠান হচ্ছে৷ সমগ্র শিক্ষা মিশনের উদ্যোগে আনন্দ পরিসর নামে এই অনুষ্ঠান জেলা জুড়ে চলছে৷ এখন পঞ্চায়েত স্তরে অনুষ্ঠান হচ্ছে৷ সমস্যার কথা জানানো হলে, নিশ্চিতভাবে আওয়াজ কমিয়ে দেওয়া হত।


আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন



বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page