top of page

স্কুল শিক্ষকদের গৃহশিক্ষকতা বন্ধ, রাস্তায় পড়ুয়ারা

সরকারি স্কুল শিক্ষকদের গৃহশিক্ষকতা বন্ধ করতে স্কুল পরিদর্শকের কাছে ডেপুটেশন দিয়েছিল গৃহশিক্ষক সংগঠন। এরপর থেকে চাকরি হারানোর আশঙ্কায় গৃহশিক্ষকতা বন্ধ করেছেন বহু শিক্ষক। এই পরিস্থিতিতে সমস্যায় পড়েছেন পড়ুয়ারা। শিক্ষাবর্ষের মাঝামাঝি টিউশন বন্ধ হওয়ার প্রতিবাদে ছাত্রছাত্রীরা চাঁচল মহকুমাশাসকের কাছে স্মারকলিপি জমা দেন।


উল্লেখ্য, গত বৃহস্পতিবার চাঁচল গৃহ শিক্ষক সমিতির পক্ষ থেকে স্কুল পরিদর্শক সৌমিত্র সরকারের হাতে সরকারি স্কুল শিক্ষকদের গৃহশিক্ষকতা রুখতে একটি স্মারকলিপি তুলে দেওয়া হয়। এদিন চাঁচল সিদ্ধেশ্বরী ইন্সটিটিউশন, দড়িয়াপুর আইবি উচ্চবিদ্যালয় সহ একাধিক স্কুলের ছাত্রছাত্রীদের পক্ষ থেকে অবিলম্বে সমস্যা সমাধানের জন্য মহকুমা প্রশাসনের কাছে দাবি জানানো হয়। ছাত্রছাত্রীরা চাঁচল মহকুমা প্রশাসনের কাছে ডেপুটেশন দেওয়ার আগে একটি মিছিল শহর পরিক্রমা করে।



সব্যসাচী রায়, মহকুমাশাসক

“সরকারি স্কুল শিক্ষকরা টিউশন পড়াতে পারবে না। এটা রাজ্য সরকারের সিদ্ধান্ত। তবে ছাত্রছাত্রীদের দাবি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হবে”।

এক ছাত্রী দিতীক্ষা কর্মকার জানান, গৃহশিক্ষকদের ডেপুটেশনের পর থেকে সরকারি স্কুল শিক্ষকরা গৃহশিক্ষকতা করতে চাইছেন না। চাকরি হারানোর আতঙ্কে তাঁরা টিউশন বন্ধ করতে চাইছেন। এতে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক ছাত্রছাত্রীদের সমস্যায় পড়তে হচ্ছে। শিক্ষাবর্ষের মাঝামাঝি সিলেবাস শেষ হয়নি অথচ সরকারি স্কুল শিক্ষকরা গৃহশিক্ষকতা করতে রাজি না হওয়ায় তাঁদের সমস্যায় পড়তে হচ্ছে। একই বক্তব্য আরেক পড়ুয়া শায়েস্তা আবেদিনের।


মহকুমাশাসক সব্যসাচী রায় জানান, সরকারি স্কুল শিক্ষকরা টিউশন পড়াতে পারবে না। এটা রাজ্য সরকারের সিদ্ধান্ত। তবে ছাত্রছাত্রীদের দাবি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হবে।

Comentarios


বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page