top of page

পরীক্ষার ভয় কাটাতে উদ্যোগ প্রধানমন্ত্রীর

পরীক্ষার্থীদের ভয় কমাতে উদ্যোগ নিচ্ছেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আগামী ২৭ জানুয়ারি দিল্লির তালকাটোরা ইনডোর স্টেডিয়ামে আয়োজিত পরীক্ষা-পে-চর্চা অনুষ্ঠানে তিনি সরাসরি পরীক্ষার্থীদের মুখোমুখি হবেন৷ ভার্চুয়ালি সেই অনুষ্ঠানে যোগ দেবেন দেশের বিভিন্ন প্রান্তের পড়ুয়ারা।


গেরুয়া শিবির সূত্রে জানা গিয়েছে, সাংসদ, বিধায়কদের নিয়ে দেশ জুড়ে নবম থেকে দ্বাদশ শ্রেণির পরীক্ষার্থীদের নিয়ে ড্রয়িংয়ের আসর বসবে, থাকবে প্রতিযোগিতাও। ড্রয়িংয়ের থিম থাকছে - ফরগেট ওরিজ, বি এগজাম ওয়ারিয়র্স। আগামী ২৫ জানুয়ারি ইংরেজবাজারে অবস্থিত মালদা কেন্দ্রীয় বিদ্যালয়ে এই আসরের দায়িত্বে থাকছেন ইংরেজবাজারের বিধায়ক শ্রীরূপা মিত্র চৌধুরি।


শ্রীরূপাদেবী জানান,

মোদীজি প্রতিবছরই পরীক্ষা-পে-চর্চার আয়োজন করেন৷ তাঁর ইচ্ছেতেই এবার এই বিষয়টি সর্বভারতীয় স্তরে হচ্ছে। আগামী ২৫ জানুয়ারি তিনি কেন্দ্রীয় বিদ্যালয়ে একটি অঙ্কন প্রতিযোগিতার আয়োজন করেছেন৷ সকাল ১০টায় এই ইভেন্ট শুরু হবে৷ ওই আসরে বিভিন্ন স্কুলের চারটি শ্রেণির প্রায় দেড় হাজার পড়ুয়া অংশ নেবে।

Prime-Minister-initiative-to-overcome-fear-of-examination
প্রতীকী ছবি।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী চাইছেন, পড়ুয়াদের মন থেকে পরীক্ষার ভীতি দূর করে তাদের পরীক্ষা যোদ্ধা হিসাবে গড়ে তুলতে হবে৷ সেই কারণে এই ইভেন্টে এগজাম ওয়ারিয়র থিমের উপরে একটি অঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হচ্ছে৷ ছয়জন বিচারকের সিদ্ধান্ত অনুযায়ী প্রথম তিন স্থানাধিকারীকে এগজাম ওয়ারিয়র ট্রফি দেওয়া হবে৷ সেই পুরস্কারের নাম আর্ট প্রডিজি অ্যাওয়ার্ড অফ এক্সেলেন্স৷ পাশাপাশি আরও ২৫জন পড়ুয়াকে বিশেষ ট্রফি দেওয়া হবে। ২৭ ডিসেম্বর প্রধানমন্ত্রী পরীক্ষার্থীদের সঙ্গে মেগা পরীক্ষা-পে-চর্চা অনুষ্ঠানে অংশ নেবেন৷ দেশের বহু স্কুল এই অনুষ্ঠানে ভার্চুয়ালি যোগদান করবে। ওই সমস্ত স্কুলের পড়ুয়ারা সরাসরি নিজেদের কথা প্রধানমন্ত্রীকে বলতেও পারবে৷




আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page