top of page

শহরে মুখোমুখি বিজেপি-তৃণমূল!

এদিন একদিকে পশ্চিমবঙ্গে অবিলম্বে জাতীয় নাগরিক পঞ্জিকরণ চালু করার দাবিতে বিজেপি-র জমায়েত মিছিল। অন্যদিকে এই আইনের বিরুদ্ধে প্রতিবাদ এবং বীরভূমের সিউড়িতে বৃহস্পতিবার দুপুরে বিজেপি-র ন্যাশনাল কাউন্সিল সদস্য নির্মলচন্দ্র মণ্ডলের ভাষণে সর্বভারতীয় তৃণমূল যুব কংগ্রেসের সভাপতি সাংসদ অভিষেক ব্যানার্জিকে প্রকাশ্যে খুন করার হুমকি-র প্রতিবাদে ধিক্কার মিছিল ও তৃণমূলের কালা দিবস পালন ঘিরে উত্তেজনা ছড়াল মালদা শহরে। উত্তেজনার আবহেই বিজেপি-র নতুন জেলা সভাপতি সঞ্জিত মিশ্র হুঁশিয়ারি দেন, পুলিশ যদি নিরপেক্ষ রেফারির ভূমিকায় থাকে তাহলে তাঁরা মাত্র ৫ মিনিটে তৃণমূল কংগ্রেসকে গুটিয়ে দেবেন। যদিও তৃণমূল কংগ্রেসের অস্থায়ী জেলা সভাপতি দুলাল সরকার সঞ্জিতবাবুর সেই হুঁশিয়ারিকে উড়িয়ে দিয়েছেন। সব মিলিয়ে আজ যুযুধান দুপক্ষের পারস্পরিক তোপে জমজমাট হয়েছে জেলার রাজনীতি।



উল্লেখ্য যে, গত বৃহস্পতিবার দুপুরে বীরভূমের সিউড়িতে বিজেপি-র ন্যাশনাল কাউন্সিল সদস্য নির্মলচন্দ্র মণ্ডল, তাঁর ভাষণে সর্বভারতীয় তৃণমূল সাংসদ অভিষেক ব্যানার্জিকে প্রকাশ্যে খুন করার হুমকি দেন। এই ঘটনার প্রতিবাদে ও জাতীয় নাগরিক পঞ্জিকরণের বিরুদ্ধে রাজ্য নেতৃত্বের নির্দেশে আজ কালা দিবস পালন করে মালদা জেলা তৃণমূল কংগ্রেস। দুপুর দেড়টা নাগাদ শহরের নেতাজি মোড় থেকে শুরু হয় ধিক্কার মিছিল। দুলালবাবু ছাড়াও মিছিলে অংশ নেন বিধায়ক নীহাররঞ্জন ঘোষ, প্রাক্তন মন্ত্রী কৃষ্ণেন্দুনারায়ণ চৌধুরি, জেলা যুব তৃণমূল কংগ্রেস সভাপতি অম্লান ভাদুড়ি সহ বিভিন্ন পঞ্চায়েত ও পুর জনপ্রতিনিধিরা। প্রায় এক হাজার দলীয় কর্মী মিছিলে পা মেলান।

এদিকে তার কিছুক্ষণ আগেই জাতীয় নাগরিক পঞ্জিকরণের সমর্থনে বিজেপি-র একটি মিছিল শহর পরিক্রমা করে শহরের প্রাণকেন্দ্র ফোয়ারা মোড়ে পৌঁছায়। সেখানে বিজেপি নেতাদের বক্তব্য চলাকালীন শাসকদলের মিছিলটি সেখানে উপস্থিত হয়। দুই দলের কর্মীরাই একে অন্যের বিরুদ্ধে স্লোগান দিতে শুরু করেন। এর জেরে সাময়িকভাবে উত্তেজনা ছড়ায়। হাতেগোনা কয়েকজন পুলিশ কর্মী তখন সেখানে উপস্থিত ছিলেন। তাঁরা কার্যত দর্শকের ভূমিকায় ছিলেন বলে অভিযোগ। উত্তেজনা বাড়তে থাকলে দুই দলের নেতারা পরিস্থিতি শান্ত করতে পদক্ষেপ গ্রহণ করেন। পরে তৃণমূল কংগ্রেসের মিছিল সেখান থেকে চলে যায়।


আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

ভি়ডিয়োঃ কৃতাঙ্ক


বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page