বিজ্ঞাপন

আচ্ছে দিন শুধু নীরব মোদীদের, মালদায় কটাক্ষ শুভেন্দু’র

বিজেপি’র গণতন্ত্র বাঁচাও সভার প্রতিবাদে তৃণমূলের সভাকে ঘিরে গরম হয়ে উঠেছিল শহরের রাজনৈতিক মহল। আজকের সভার মধ্যমণি ছিলেন সদ্য কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দেওয়া উত্তর মালদার সাংসদ মৌসম নূর। মালদার অবজারভার শুভেন্দু অধিকারীর পার্শ্ববর্তী চেয়ারটি তাঁর জন্যই সংরক্ষিত ছিল। সভাতে উপস্থিত ছিলেন জেলার প্রাক্তন দুই মন্ত্রীও। বিজেপি’র সভা করা সাহাপুরের সেই মাঠেই কোনায় কোনায় কীভাবে মানুষ দাঁড় করিয়ে সভা করতে হয় তাও দেখিয়ে দিল তৃণমূল। তবে তৃণমূলের সভার সফলতাকে প্রশ্ন চিহ্নের মুখে দাঁড় করিয়েছেন অনেক রাজনৈতিক বুদ্ধিজীবীরা।


সভার মধ্যমণি ছিলেন সদ্য কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দেওয়া উত্তর মালদার সাংসদ মৌসম নূর। মালদার অবজারভার শুভেন্দু অধিকারীর পার্শ্ববর্তী চেয়ারটি তাঁর জন্যই সংরক্ষিত ছিল।

গত ২২ জানুয়ারি বিজেপি’র সর্বভারতীয় সভাপতি সাহাপুরের এই ময়দানে গণতন্ত্র বাঁচাও সভা করেন। অমিত শাহের সভায় ভিড় দেখে উচ্ছ্বসিত হয়ে পড়েছিল বিজেপি নেতৃত্ব। সেই সভাকে পালটা চ্যালেঞ্জ জানিয়ে এদিন জনসভা করে তৃণমূল কংগ্রেস। এদিন সভায় মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ, গৌতম দেব, শ্যামল সাঁতরা, গোলাম রব্বানি ও বাচ্চু হাঁসদা ছাড়া মালদা সহ পার্শ্ববর্তী জেলার নেতৃত্বরাও উপস্থিত ছিলেন।

সভায় শুভেন্দুবাবু বলেন, তাঁরা ভিনরাজ্য থেকে লোক নিয়ে আসেননি৷ কিন্তু তাঁরা ১০ গোলে বিজেপিকে হারিয়ে দিয়েছেন৷ বিজেপি'র জমানায় গোটা দেশে ১২ হাজার কৃষক আত্মহত্যা করেছে৷ আর এই রাজ্যে কৃষকদের জন্য নানা ব্যবস্থা নেওয়া হচ্ছে৷ সরকারি সহায়ক মূল্যে ধান কেনা হচ্ছে৷ বিজেপি'র ‘আচ্ছে দিন’ নিয়ে কটাক্ষ করেন শুভেন্দুবাবু৷ তিনি বলেন, সাধারণ মানুষের ‘আচ্ছে দিন’ আসেনি, এসেছে নীরব মোদীদের৷ তারা গোটা দেশের মানুষকে ঠকিয়েছে৷ জিএসটি, নোটবন্দি, মেক ইন ইন্ডিয়া, স্বচ্ছ ভারত কিংবা অন্য কোনও প্রকল্প তারা সফল করতে পারেনি৷ আর এখন ভোটের আগে বাজেটে ভোট অন অ্যাকাউন্ট করে মিথ্যা প্রতিশ্রুতি দেওয়া হবে৷ বিজেপি আগে দিল্লি সামলাক তারপর বাংলা নিয়ে ভাবুক। ভারতবর্ষে আগামী দিনে অবিজেপি সরকার গঠিত হতে চলেছে আর সেই সরকার নিয়ন্ত্রক হবেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁরা আসন্ন লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গের ৪২টি আসনই মুখ্যমন্ত্রীকে উপহার দিবেন। এদিন তিনি কংগ্রেসকেও কটাক্ষ করেন৷ বলেন, এই জেলায় সাইনবোর্ড হয়ে যাওয়া কংগ্রেসের গুটিকয়েক নেতা আছেন৷ তাঁরা কি সাম্প্রদায়িক বিজেপিকে রুখতে পারবেন? মনে রাখতে হবে, বিজেপিকে রুখতে দিদির কোনও বিকল্প নেই৷

এদিন সভাতে উত্তর মালদার সাংসদ মৌসম নূরের বক্তব্য শোনার জন্য উৎসুক ছিলেন সকলেই। তবে মৌসমের বক্তৃতায় হতাশ হয়েছেন অনেকেই। সভায় মৌসম বলেন, তৃণমূলে যোগদান করার পরে যেভাবে মমতা দিদি, শুভেন্দুদা সহ অন্যান্য তৃণমূল নেতৃত্ব এবং কর্মীদের ভালোবাসা পেয়েছেন, তাতে তিনি ভীষণ আনন্দিত৷ তিনি বিজেপিকে আটকাতে চেয়েছিলেন৷ তার জন্য তিনি বার বার প্রদেশ কংগ্রেসকে তৃণমূলের সঙ্গে জোট করার কথা বলেছিলেন৷ কিন্তু প্রদেশ কংগ্রেস তাঁর কথায় কান দেয়নি৷ তিনি বুঝতে পেরেছিলেন, বিজেপিকে আটকাতে পারেন একমাত্র মমতা ব্যানার্জি৷ তাই তিনি তাঁর হাত শক্ত করতে তৃণমূলে যোগ দিয়েছেন৷

বিজ্ঞাপন

MGH.jpg
পপুলার
1

করোনার দ্বিতীয় ঢেউয়ে মালদায় মৃত ১৬

করোনার দ্বিতীয় ঢেউয়ে মালদায় মৃত ১৬
2

চোরাই মোবাইল পাচারচক্রের হদিশ, ধৃত তিন

চোরাই মোবাইল পাচারচক্রের হদিশ, ধৃত তিন
3

সরানো হল মালদা সদর মহকুমাশাসককে

সরানো হল মালদা সদর মহকুমাশাসককে
4

কেন ইংলিশবাজার? নাম পরিবর্তনের ইচ্ছে বিজেপি প্রার্থীর

কেন ইংলিশবাজার? নাম পরিবর্তনের ইচ্ছে বিজেপি প্রার্থীর
5

ইংরেজবাজারে উদ্ধার মানুষের মাথার খুলি

ইংরেজবাজারে উদ্ধার মানুষের মাথার খুলি
Earnbounty_300_250_0208.jpg