চাকরির দাবিতে মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করার চেষ্টা রুখল পুলিশ
top of page

চাকরির দাবিতে মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করার চেষ্টা রুখল পুলিশ

প্রশাসনিক বৈঠকের আগে চাকরির দাবিতে মহানন্দা ভবনে যেতে বাধা দেওয়ায় মাঝ রাস্তাতেই ধরনায় বসলেন উত্তরপ্রদেশে মৃত শ্রমিকদের পরিবার। ঘটনাটি ঘটেছে পুরাতন মালদার বুলবুলিমোড় সংলগ্ন এলাকায়। দীর্ঘক্ষণ ধরে পুলিশ প্রশাসনের কর্তারা বুঝিয়ে তাঁদের রাস্তা থেকে সরিয়ে দেন।


উল্লেখ্য, ২০১৯ সালে উত্তরপ্রদেশের ভদোহিতে কার্পেট কারখানায় বিস্ফোরণে মৃত্যু হয়েছিল মালদা জেলার মানিকচকের এনায়েতপুরের মোমিনপাড়ার নয়জন শ্রমিকের। সেই সময় রাজ্য সরকারের পক্ষ থেকে ওই পরিবারগুলির হাতে দুই লক্ষ টাকার চেক তুলে দেওয়া হয়েছিল। মন্ত্রী ফিরহাদ হাকিম পরিবারের একজনকে চাকরির আশ্বাস দিয়েছিলেন। তিনবছর হতে চললেও এখনও সেই চাকরি মেলেনি। বাধ্য হয়ে আজ মুখ্যমন্ত্রীর প্রশাসনিক বৈঠকের আগে তাঁর সঙ্গে দেখা করার সিদ্ধান্ত নেন মৃত শ্রমিকদের পরিবারের লোকজন। কিন্তু পথেই তাঁদের বাধা দেয় পুলিশ।



মৃত শ্রমিকের পরিবারের লোকদের অভিযোগ, প্রতিশ্রুতির কয়েকদিন পর মানিকচক আইসিডিএস দফতরের সিডিপিও তাঁদের ডেকে পাঠান। চাকরির জন্য তাঁরা দরখাস্ত জমা দেন। কিন্তু কিছুই হয়নি। মাসখানেক আগে দুইজনকে নেহেরু যুব কেন্দ্রের পক্ষ থেকে এক বছরের জন্য ভলান্টিয়ার হিসাবে কাজ করার নিয়োগপত্র দেওয়া হয়। স্থায়ী চাকরি না হওয়ায় কাজে যোগ দেননি তাঁরা। আজ তাঁরা প্রতিশ্রুতি অনুযায়ী চাকরি দেওয়ার কথা জানাতে মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে যাচ্ছিলেন। কিন্তু পুলিশ তাঁদের বাধা দেয়।




আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page