top of page

পুলিশ আইন অমান্যকারী প্রায় ২ হাজার কৃষককে গ্রেফতার করে

সিপিএমের কৃষক সংগঠন, সারা ভারত কৃষক সভার ১৩ দফা দাবিতে জেল ভরো কর্মসূচি নিয়ে পুলিশ ও সংগঠনের কর্মীদের ধস্তাধস্তিতে আহত হলেন এক পুলিশকর্মী। আহত হয়েছেন সংগঠনের ৬ সদস্যও। পুলিশ আইন অমান্যকারী কৃষক সংগঠনের প্রায় ২ হাজার সদস্যকে গ্রেফতার করে।


উল্লেখ্য, ফসলের নায্য দাম, কৃষকদের বিভিন্ন ধরণের সরকারি সাহায্য, দুর্নীতি মুক্ত দেশ গড়া সহ মোট ১৩ দফা দাবিতে এদিন দেশ জুড়ে ডেপুটেশন প্রদান ও জেল ভরো কর্মসূচি পালন করে সিপিএমের কৃষক সংগঠন। এদিন দুপুর ২টোয় মালদা শহরের রথবাড়ি মোড় থেকে প্রায় ২ হাজার সিপিএম কর্মীর মিছিল বের হয়। মিছিলটি ফোয়ারা মোড়ে আসলে সেটি আটকানোর চেষ্টা করে পুলিশ। ফোয়ারা মোড়ে বিশাল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছিল। কিন্তু সিপিএমের বিশাল মিছিল সেই পুলিশ বাহিনী আটকাতে পারেনি। পুলিশি ব্যারিকেড ভেঙে মিছিল এগোতে থাকে জেলা প্রশাসনিক ভবনের দিকে। তখনই পুলিশের সঙ্গে সিপিএম কর্মীদের ধস্তাধস্তি শুরু হয়। আহত হন ইংরেজবাজার থানার এসআই সত্য ভট্টাচার্য। আহত হন ৬ বিক্ষোভকারীও। ঘটনাস্থল থেকে গ্রেফতার করা হয় মিছিলে অংশ নেওয়া সবাইকেই। শেষ পর্যন্ত সংগঠনের একটি প্রতিনিধিদল জেলাশাসকের কাছে নিজেদের ডেপুটেশন জমা দেয়।



কৃষকসভার নেতা বিশ্বনাথ ঘোষ জানান, এদিন তাঁদের কর্মসূচি পুরোপুরি সফল। তবে পুলিশ যেভাবে তাঁদের মিছিলের উপর কার্যত হামলা চালিয়েছে তা মেনে নেওয়া যায়না। তবে শেষ পর্যন্ত এদিন তাঁরা নিজেদের ডেপুটেশন জেলাশাসককে জমা দিয়েছেন। পুলিশ এদিন তাঁদের ২ হাজার কর্মীকে গ্রেফতার করেছে।


আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

Comentarios


বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page