top of page

যানযন্ত্রণা রুখতে পার্কিংজোন তৈরির পরিকল্পনা ইংরেজবাজারে

মালদা শহরকে তীব্র যানজট সমস্যা থেকে মুক্ত করতে পার্কিংজোন তৈরির পরিকল্পনা নেওয়া হচ্ছে। শহরের যেখানে সেখানে আর রাস্তার ওপরে গাড়ি দাঁড় করিয়ে রাখার প্রবণতা রুখতেই নির্দিষ্ট জায়গায় পার্কিংজোন তৈরির পরিকল্পনা নেওয়া হয়েছে। একই সঙ্গে জেলা ট্র্যাফিক পুলিশ, পুরসভা ও অন্যান্য সংশ্লিষ্ট বিভাগের সঙ্গে সমন্বয় রেখেই মালদা শহরকে যানজট মুক্ত করার এই উদ্যোগ নেওয়া হচ্ছে।


মালদা শহর অত্যন্ত ঘন জনবসতিপূর্ণ এলাকা হওয়ায় বিপুল সংখ্যক মোটরবাইক, ছোটো গাড়ি এবং ই-রিক্সা শহরের রাস্তা দিয়ে চলাচল করে। পুরসভার নির্দিষ্ট কয়েকটি পার্কিংজোন থাকলেও সেগুলি মূলত: পুর এলাকার রাস্তা দখল করেই করা হয়েছে। এর ফলে রাস্তার চওড়া অনেকটাই কমে যাচ্ছে। যানজট আরও ব্যাপক আকার নিচ্ছে। যানজট রুখতেই মালদা শহরের বিভিন্ন এলাকায় পার্কিংজোন করা হচ্ছে।



ইংরেজবাজার পুরসভার চেয়ারপার্সন সুমালা আগরওয়ালা জানান, এই পুরসভা দেড়শো বছরের পুরোনো। শহরের পার্কিং ব্যবস্থা কোথাও ঠিকভাবে নেই। শহরের যানজট এড়াতে রামনগর কাছারি, পোস্ট অফিস মোড়ে পুরোনো হসপিটালের গ্রাউন্ডে পার্কিংজোন করা হচ্ছে। শহরের আরও ২-৩টি জায়গায় পার্কিং জোন করা হবে। সে সমস্ত জায়গাগুলি আমরা দেখছি। শহরের গুরুত্বপূর্ণ রাস্তাগুলিতে কোনোরকমভাবেই পার্কিং করা যাবে না। নির্দিষ্ট স্থানে পার্কিং করতে হবে। শহরে যানজট মুক্ত করতেই নির্দিষ্ট জায়গায় পার্কিংয়ের ব্যবস্থা করা হচ্ছে। ইতিমধ্যে ইংরেজবাজার পুরসভার সাথে জেলা পুলিশের এনিয়ে আলোচনা হয়েছে।




আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

ความคิดเห็น


বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page