উপপ্রধান নির্বাচিত হলেও ফাঁকা থাকল প্রধানের চেয়ার
top of page

উপপ্রধান নির্বাচিত হলেও ফাঁকা থাকল প্রধানের চেয়ার

অনাস্থার পর নতুন বোর্ড গঠিত হওয়ার পাশাপাশি উপপ্রধান নির্বাচিত হলেও অসম্পূর্ণ থেকে গেল প্রধান পদের নির্বাচন। কি কারণে নির্বাচন স্থগিত রাখা হল, এনিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে চাঁচল-২ নং ব্লকের চন্দ্রপাড়া গ্রামপঞ্চায়েতে।


বৃহস্পতিবার ছিল নতুন বোর্ড গঠনের দিন। এদিন উপপ্রধান পদে নির্বাচিত হয়েছেন কমলিকা থোকদার। কিন্তু প্রধান নির্বাচিত না হওয়ায় আপাতত উপপ্রধান দায়িত্ব সামলাবে বলে জানা গেছে। কিন্তু অনাস্থাকারীদের মধ্যে একজন তফশিলি জাতির মহিলা থাকলেও তাঁর শংসাপত্র জাল বলে আদালতে মামলা করেন অপসারিত প্রধান চম্পা সরকার। বিষয়টি এখনও বিচারাধীন রয়েছে। তৃণমূল সূত্রে জানা গেছে, মামলার রায় না পাওয়া পর্যন্ত প্রধান গঠন করা হবে না। মামলার রায়ে যদি অপসারিত প্রধান জয়ী হয়, তবে তাঁকেই প্রধান করা হবে।


উল্লেখ্য, গত পঞ্চায়েত নির্বাচনে ২০টি আসনের মধ্যে ১৬টি আসন পায় তৃণমূল, ৩টি কংগ্রেস ও ১টি আসন সিপিআইএম দখল করে। পরে বিরোধীরা সকলে তৃণমূলে যোগ দেন। পঞ্চায়েত বোর্ড গঠন হয় তৃণমূলের। কংগ্রেস থেকে তৃণমূল আসা চম্পা সরকার প্রধান পদে নির্বাচিত হন। অভিযোগ, গত বিধানসভা নির্বাচনের পরে প্রধান চম্পা সরকার, বোর্ডের সদস্যদের একাংশকে অন্ধকারে রেখে পঞ্চায়েত পরিচালনা করছিলেন। একাধিক দুর্নীতি ও স্বজনপোষণের অভিযোগ তুলে জোট বেধে দলেরই ১৫ জন সদস্য অনাস্থার পথে হাটে। গত নভেম্বর মাসে তলবি সভা অনুষ্ঠিত হলে প্রধান ও উপপ্রধান অপসারিত হয়। বৃহস্পতিবার নয়া বোর্ড গঠনের দিন ধার্য ছিল। তবে এদিন আসন সংরক্ষণের কারণে প্রধান নির্বাচিত হয়নি বলে স্থানীয় সূত্রে জানা গেছে।


নবনির্বাচিত উপপ্রধান কমলিকা থোকদার অভিযোগ করে বলেন, প্রধান আর্থিক তছরুপ ও একাধিক দুর্নীতিতে যুক্ত। তাই আমরা একক সংখ্যাগরিষ্ঠ ভাবে অনাস্থা আনি। অপসারিত হন প্রধান ও উপপ্রধান। আজকে আমাকে যোগ্য মনে করে উপপ্রধান হিসেবে গ্রহণ করল দলেরই সদস্যরা।



যদিও সমস্ত অভিযোগ উড়িয়ে দিয়ে অপসারিত প্রধান চম্পা সরকার বলেন, গোটা ঘটনা ভিত্তিহীন। দলের নাম বদনাম করে ক্ষমতা দখলের জন্য তারা অনাস্থা আনে। তাঁদের মধ্যে একজন জাল শংসাপত্র তৈরি করে প্রধান পদে আসার চেষ্টা করেছিল। কিন্তু আমি আদালতের দ্বারস্থ হয়েছি। রায় আমার পক্ষেই হবে বলে আশাবাদী আমি।




আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page