top of page

অবশেষে স্বস্তির খবর! সময়মতো খুলছে ফ্লাইওভার

অবশেষে এল স্বস্তির খবর মালদা শহরবাসীর কাছে। আগামী ২৬ সেপ্টেম্বর থেকে রথবাড়ি ফ্লাইওভারের একদিক খুলে দেওয়া হবে। ১ অক্টোবর থেকে ব্যবহারের জন্য পুরোপুরি খুলে দেওয়া হবে ফ্লাইওভার।



মালদা শহরের মধ্যে দিয়ে গিয়েছে রেললাইন। তার একদিকে মূল শহর। অন্যদিকে পুরসভার অ্যাডেড এরিয়া। আশির দশকে রেললাইনের উপর দিয়ে একটি ফ্লাইওভার নির্মাণের সিদ্ধান্ত নেয় রাজ্য সরকার। কারণ, লাইনের ওপাশে রয়েছে মানিকচক, রতুয়া, চাঁচল সহ একাধিক ব্লক। সেসব রুটে যানবাহন চলার ক্ষেত্রে বাধা হয়ে দাঁড়িয়েছিল রেলের লেভেল ক্রসিং। প্রতিদিনই প্রবল যানজট দেখা দিত সেখানে। ১০ মিনিটের পথ পেরোতে সময় লাগত ঘণ্টা দেড়েক। ফ্লাইওভার নির্মাণের পর সেই সমস্যা দূর হয়। কিন্তু প্রায় ৩৫ বছর বয়স হলেও ফ্লাইওভারের পুরো সংস্কার একবারও করা হয়নি। এতে ফ্লাইওভারের ওয়েট বিয়ারিংগুলি নষ্ট হয়ে গিয়েছে। সম্প্রতি পূর্ত দফতর ফ্লাইওভার পরীক্ষা করে জানিয়ে দেয়, দ্রুত মেরামত না করা হলে যে কোনও মুহূর্তে বড়োসড়ো দুর্ঘটনা ঘটতে পারে। এরপরেই উচ্চ পর্যায়ের প্রশাসনিক বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়, এক মাস ফ্লাইওভার বন্ধ রেখে সংস্কারের কাজ করা হবে। গত আগস্ট মাসের ২৩ তারিখ থেকে সম্পুর্ণ যান চলাচল বন্ধ রেখে কাজ শুরু করা হয়।




মহকুমাশাসক সদর সুরেশচন্দ্র রানো জানান, আগামী ২৬ সেপ্টেম্বর থেকে রথবাড়ি ফ্লাইওভারের একদিক খুলে দেওয়া হবে। এই সময়ে দু’দিক দিয়েই যাতায়াত করা যাবে। তবে তা নিয়ন্ত্রণ করবে ট্র্যাফিক। আশা করা হচ্ছে আগামী ১ অক্টোবর থেকে ব্যবহারের জন্য পুরোপুরি খুলে দেওয়া হবে ফ্লাইওভার।



আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

Comments


বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page