দুই সপ্তাহ ধরে রেশন জুটছে না ‘মৃত’ বৃদ্ধার
top of page

দুই সপ্তাহ ধরে রেশন জুটছে না ‘মৃত’ বৃদ্ধার


রেশনের তালিকায় মৃত বলে নাম কেটে দেওয়ায় রেশন পাচ্ছেন না এক বৃদ্ধা। অভিযোগ পেয়েই বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন বিডিও। ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়েছে হরিশ্চন্দ্রপুর-১ ব্লকের মহেন্দ্রপুর গ্রামপঞ্চায়েত এলাকায়।


বঞ্চিত ওই বৃদ্ধার নাম জোলেখা বেওয়া (৮০)। অভিযোগ, বেশ কয়েক সপ্তাহ রেশন ডিলার তাঁদের কম রেশন দিচ্ছে। বিষয়টি নিয়ে রেশন ডিলার কাছে জানতে চাওয়া হলে তাঁরা জানতে পারেন লিস্ট থেকে নাম কেটে দেওয়া হয়েছে জোলেখা বেওয়ার। এরপরই প্রশাসনের দ্বারস্থ হয়েছে ওই পরিবার। জোলেখা বেওয়ার ছেলে জালালউদ্দিন বলেন, "আমার মা বেঁচে আছেন। কিন্তু দুই সপ্তাহ ধরে রেশন পাচ্ছেন না। রেশন ডিলার বলেছে, তালিকায় মায়ের নাম নেই। গত কয়েক সপ্তাহ ধরে রেশন ডিলার আমাদের কম খাদ্য সামগ্রী দিচ্ছে।"



রেশন ডিলার যহুর বলেন, "লিস্টে ওই বৃদ্ধার নাম দেখাচ্ছে না। তাই আমি রেশন দিতে পারছি না। কোনও উপভোক্তাকে মৃত ঘোষণা করার আমি কেউ না। সরকার থেকে যে পরিমাণ খাদ্য সামগ্রী আসে তা নির্দেশ মেনেই বিলি করা হচ্ছে। ওনার নামে কোনও খাদ্যসামগ্রী না এলে আমাদের পক্ষে রেশন দেওয়া সম্ভব নয়।"




খাদ্য সরবরাহ দফতরের ইনস্পেক্টর রিঙ্কু বিশ্বাস বলেন, "ওই বৃদ্ধার অভিযোগ পেয়েছি। খতিয়ে দেখা হবে। রেশন ডিলার কাউকে মৃত ঘোষণা করতে পারে না। ঘটনাটি কি হয়েছে তা দেখা হচ্ছে।"


আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page