বাড়িতে জায়গা নেই, টাঙ্গন নদীতে নৌকায় কোয়ারেন্টাইনে বৃদ্ধ
top of page

বাড়িতে জায়গা নেই, টাঙ্গন নদীতে নৌকায় কোয়ারেন্টাইনে বৃদ্ধ

হোম কোয়ারেন্টাইনে থাকতে পরামর্শ দিয়েছেন চিকিৎসক। কিন্তু আলাদা করে থাকার জায়গা নেই বাড়িতে, বাধ্য হয়েই টাঙ্গন নদীর ওপর নৌকায় দিন কাটাতে হচ্ছে প্রৌঢ়কে। আত্মীয়স্বজন ও স্থানীয় যুবকেরা নৌকায় নিয়মিত পৌঁছে দিচ্ছেন খাদ্য সামগ্রী। বিষয়টি জানতে পেরে ওই প্রৌঢ়কে কোয়ারেন্টাইন সেন্টার হিসেবে ব্যবহৃত একটি স্কুলে নিয়ে যাওয়ার কথা জানিয়েছেন বিডিও। ঘটনাটি ঘটেছে হবিবপুরের বুলবুলচণ্ডী এলাকায়।



গত শনিবার ভিন জেলা থেকে হবিবপুরের বুলবুলচণ্ডীতে ভাগ্নির বাড়িতে আসেন নিরঞ্জন হালদার। নদীয়ার নবদ্বীপ থানার পাবনাপুর এলাকার বাসিন্দা নিরঞ্জনবাবু। তিনি পেশায় একজন কীর্তনিয়া, বিভিন্ন গ্রাম গঞ্জে ঘুরে ঘুরে কীর্তন শোনান। তাই বর্তমান পরিস্থিতির নিরিখে স্থানীয় বাসিন্দারা নিরঞ্জনবাবুকে শারীরিক পরীক্ষা করাতে বলেন। স্থানীয় বুলবুলচণ্ডী গ্রামীণ হাসপাতালে চিকিৎসা করান তিনি। চিকিৎসকরা তাঁকে ১৪ দিনের জন্য হোম কোয়ারেন্টাইনে থাকতে বলেন। তবে নিরঞ্জনবাবুর আত্মীয়দের বাড়িতে আলাদা করে থাকার মতো পরিকাঠামো নেই। বাধ্য হয়ে টাঙ্গন নদীর ওপর নৌকায় দিন কাটাতে হচ্ছে তাঁকে। আত্মীয়স্বজন ছাড়াও স্থানীয় কিছু যুবক এগিয়ে এসেছে তাঁকে সাহায্য করতে। তাঁর জন্য নিয়মিত খাবার পৌঁছে দেওয়া হচ্ছে নৌকোয়।


এদিকে বিষয়টি জানতে পারেন হবিবপুরের বিডিও শুভজিৎ জানা। তিনি বলেন, হোম কোয়ারেন্টাইনের জন্য স্থানীয় কিছু স্কুলকে বেছে নেওয়া হয়েছে। ওই ব্যক্তিকে সেই স্কুলে স্থানান্তর করার প্রক্রিয়া শুরু হয়েছে।


মালদা জেলার খবর ও বিনোদনের লেটেস্ট ভিডিয়ো আপডেট পেতে ক্লিক করুন




বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page