top of page

রেশনে কারচুপির নালিশ, পুলিশি হস্তক্ষেপ

রেশন দোকানের ডিলারের বিরুদ্ধে কারচুপির অভিযোগ উঠল পুরাতন মালদায়। অভিযোগকে কেন্দ্র করে চরম উত্তেজনা ছড়ায়। পরে পুলিশি হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। এই ঘটনায় প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করার আশ্বাস দিয়েছেন ওয়ার্ড কাউন্সিলর।



পুরাতন মালদা পুরসভার ৪ নম্বর ওয়ার্ডের ন্যায্যমূল্যের দোকানের ডিলার ঊষারানী সাটিয়ার৷ সরকারি নির্দেশে সকাল থেকে সেখানে রেশন বিলি শুরু হয়৷ অভিযোগ, সরকার সংবাদমাধ্যম মারফত মাথাপিছু ৫ কিলো করে চাল দেওয়ার কথা বললেও এখানে মাথাপিছু ২ কিলো করে চাল দেওয়া হচ্ছে৷ এনিয়ে রেশন দোকানের সামনে চরম উত্তেজনা ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন ৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর বশিষ্ঠ ত্রিবেদী ও মালদা থানার পুলিশ৷ পুলিশি হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে৷

বশিষ্ঠ ত্রিবেদী, পুরাতন মালদা পুরসভার ৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর

“গ্রাহকদের অভিযোগ, স্লিপ না দিয়ে মাথাপিছু মাত্র ২ কিলো করে চাল দেওয়া হচ্ছে৷ শুধুমাত্র সাদা রং-এর কার্ডে রেশন সামগ্রী দেওয়া হচ্ছে”

বশিষ্ঠ ত্রিবেদী বলেন, গ্রাহকদের অভিযোগ, স্লিপ না দিয়ে মাথাপিছু মাত্র ২ কিলো করে চাল দেওয়া হচ্ছে৷ শুধুমাত্র সাদা রং-এর কার্ডে রেশন সামগ্রী দেওয়া হচ্ছে৷ বাকিদের সামগ্রী দেওয়া হবে না বলে দোকানের কর্মীরা গ্রাহকদের জানিয়েছে। রেশন দোকান থেকে বলা হয়েছে, তাদের কাছে মাথাপিছু দুই কিলো করে চাল এসেছে৷ ওই দোকান থেকে খাদ্যদ্রব্য বিলি বন্ধ করা হয়েছে। জেলা খাদ্য নিয়ামকের সঙ্গে দেখা করে এবিষয়ে সরকারি নিয়ম যাচাই করা হবে।

রেশন দোকানের এক কর্মী জানান, তাঁরা সরকারি আইন মেনেই চাল বিলি করছেন৷ তাঁরা গ্রাহকদের মাথাপিছু ৫ কিলো করে চাল পাননি৷ ২ কিলো করে পেয়েছেন, সেটাই বিলি করছেন। জমায়েত এড়াতে স্লিপ বিলি করা হয়নি। তাড়াতাড়ি মাল দিয়ে দোকান খালি করার চেষ্টা করা হয়েছে।




মালদা জেলার খবর ও বিনোদনের লেটেস্ট ভিডিয়ো আপডেট পেতে ক্লিক করুন



Comments


বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page