top of page

অ্যাম্বুলেন্স, স্বর্গরথ সব আসছে পুরাতন মালদা পুরসভায়

পুরাতন মালদা পুরসভায় গতকাল ছিল বোর্ড অফ কাউন্সিলের বৈঠক। সেই বৈঠকে সমাজের সব স্তরের মানুষের জন্য বেশ কিছু সুখবর শোনালেন চেয়ারম্যান কার্তিক ঘোষ। তিনি জানালেন, পুরাতন মালদা পুরসভা দেড়শো বছরের পুরোনো হওয়া সত্ত্বেও আজ অবধি এই পুরসভায় নিজস্ব কোনও অ্যাম্বুলেন্স কেনা হয় নি। তাঁরা এদিন পুরসভার নিজস্ব দুটি অ্যাম্বুলেন্স কেনার সিদ্ধান্ত নিয়েছেন৷ এলাকার মানুষজন নামমাত্র খরচে এই অ্যাম্বুলেন্স দুটি ব্যবহার করার সুযোগ পাবেন৷ এছাড়া তাঁরা একটি স্বর্গরথ কেনারও সিদ্ধান্ত নিয়েছেন৷ উল্লেখ্য, পুরাতন মালদা পুর এলাকার কেউ মারা গেলে মৃতদেহ শ্মশানে নিয়ে যাওয়ার জন্য সেখানকার মানুষজনকে ইংরেজবাজার পুরসভা থেকে স্বর্গরথ ভাড়া করতে হয়৷ বৈঠকে আরও একটি সিদ্ধান্ত নেওয়া হয়েছে, এই পুর এলাকায় অবস্থিত স্কুল কলেজগুলিতে এবং বিভিন্ন রাস্তার মোড়ে মনীষীদের আবক্ষ মূর্তি বসান হবে।


Old Malda Municipality

তিনি আরও জানালেন, হাউস ফর অল প্রকল্পের বিতর্ক এড়াতে গৃহহীন গরিব মানুষদের উদ্দেশ্যে পুর এলাকার সবকটি ওয়ার্ডে শীঘ্রই মাইকিং করা শুরু হবে৷ তাঁদের পুরসভায় বাড়ি তৈরির জন্য আবেদন জানাতে বলা হবে৷ সেই আবেদনপত্র অনুযায়ী আমাদের পুরকর্মীরা এলাকায় গিয়ে তদন্ত করবেন৷ তদন্তে যাঁদের ঘরের প্রয়োজনীয়তা সঠিক প্রমাণিত হলে, তাঁদের ঘর দেওয়া হবে৷ ২০১৯-২০ সালের মধ্যে ৬৩৬ জন উপভোক্তা এই প্রকল্পে ঘর পাবেন৷


এই মুহূর্তে নানারকম বিতর্কে জড়িয়ে পরেছেন পুরাতন মালদা পুরসভার চেয়ারম্যান কার্তিক ঘোষ। তবে গতকালের এই বৈঠকের পর বিরোধী শিবিরে তেমন কোনও প্রতিবাদের কথা শোনা গেল না।


বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page