সাপের কামড়ের পর ওঝার কেরামতি, প্রাণ গেল গৃহবধূর
top of page

সাপের কামড়ের পর ওঝার কেরামতি, প্রাণ গেল গৃহবধূর

ঘুমন্ত অবস্থায় সাপে কামড়ে ছিল এক গৃহবধূকে। স্থানীয় বাসিন্দারা ওই গৃহবধূকে হাসপাতালে না নিয়ে গিয়ে ওঝার কাছে নিয়ে যায়। প্রায় তিন ঘণ্টা ধরে চলে ওঝার কেরামতি। এরপরে শারীরিক অবস্থার অবনতি হলে মেডিকেল কলেজে আনা হয় ওই গৃহবধূকে। মালদা মেডিকেল কলেজে মৃত্যু হয় ওই মহিলার।


মৃত গৃহবধূর নাম বিজলি সর্দার (৩৪)। স্বামী কান্দ্রু সর্দার, শ্রমিকের কাজে বেঙ্গালুরুতে রয়েছেন। ওল্ড মালদার বাসিন্দা বিজলিদেবী তাঁর দুই ছেলেকে নিয়ে বাড়িতে থাকতেন। জানা গিয়েছে, রাতে ঘুমিয়ে ছিলেন বিজলিদেবী। সেই সময় একটি বিষধর সাপ তাঁর হাতে কামড় দেয়। চিৎকার শুনে প্রতিবেশীরা তাঁকে উদ্ধার করে স্থানীয় ওঝার কাছে নিয়ে যায়। সেখানে ওঝা কেরামতি করে বিষ নামাতে পারেনি। গৃহবধূর শারীরিক অবস্থার অবনতি হলে পাশের গ্রামের আরেক ওঝার কাছে নিয়ে যাওয়া হয় বিজলিদেবীকে। সেখানেও কোনও ফল না মেলায় শেষে গ্রামের মানুষ মালদা মেডিকেল কলেজে নিয়ে আসেন বিজলিদেবীকে। চিকিৎসকরা বিজলিদেবীকে মৃত বলে ঘোষণা করেন।



ঘটনার তীব্র নিন্দা করেছেন মালদা বিজ্ঞান মঞ্চের সম্পাদক সুনীল চন্দ্র দাস। তিনি বলেন, সংবাদমাধ্যমের থেকে বিষয়টি জানতে পারলাম। ওল্ড মালদায় এক গৃহবধূকে সাপে কামড়ে ছিল। কিন্তু স্থানীয় বাসিন্দারা তাঁকে হাসপাতালে না এনে ওঝার কাছে নিয়ে যায়। সঠিক সময়ে ওই গৃহবধূকে হাসপাতালে নিয়ে আসা হলে তিনি বেঁচে যেতেন। বিজ্ঞান মঞ্চের কর্মীরা সব সময় মানুষকে সচেতন করছে। কিন্তু তারপরেও কিছু মানুষ কুসংস্কারকে এখনও বিশ্বাস করে যাচ্ছে। এই বিষয়ে বিজ্ঞান মঞ্চের পক্ষ থেকে মানুষকে সচেতন করার কাজ করা হবে।




আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page