দপ্তরের নাম করে কাটমানি, উপভোক্তাকে ফেরালেন আধিকারিক
top of page

দপ্তরের নাম করে কাটমানি, উপভোক্তাকে ফেরালেন আধিকারিক

কৃষকবন্ধু মৃত্যু জনিত সহায়তা প্রকল্পের পাওয়া টাকা থেকে ব্লক কৃষি অধিকর্তার নাম করে কাটমানি নেওয়ার অভিযোগ বামনগোলায়। খবর পেয়ে কাটমানির সেই টাকা উদ্ধার করে উপভোক্তার হাতে ফিরিয়ে দিলেন সহ কৃষি অধিকর্তা। সাধারণ মানুষের কাছে এধরণের অসাধু চক্রে না জড়ানোর আবেদন করেছেন তিনি।


ব্লক কৃষি দপ্তর সূত্রে জানা গিয়েছে, বামনগোলা ব্লকের মদনাবতি অঞ্চলের বাসিন্দা ছিলেন রশিদা বিবি। তিনি কৃষিকাজ করতেন। বছর খানেক আগে মারা যান তিনি। তাঁর স্বামী নুরুদ্দিন কৃষক বন্ধু মৃত্যু সহায়তা প্রকল্পে আবেদন করেন। গত সপ্তাহে তাঁর অ্যাকাউন্টে ২ লক্ষ টাকা আসে। অভিযোগ, নুরুদ্দিন সাহেবের ভাস্তা গোলাম রসুল তাঁকে জানান, এই প্রকল্পের টাকা পাওয়ার পর কিছু টাকা কৃষি দপ্তরকে দিতে হয়। সেই কথা মতো নুরুদ্দিন সাহেব তাকে ৩০ হাজার টাকা দিয়ে দেন। নুরুদ্দিন সাহেবের থেকেই বিষয়টি জানতে পারেন ব্লক সহ কৃষি অধিকর্তা। এই ঘটনা জানার পরেই কৃষি আধিকারিক গোলাম রসুলের কাছ থেকে ৩০ হাজার টাকা উদ্ধার করে আবেদনকারী নুরুদ্দিন সাহেবের হাতে তুলে দেন।





সহ কৃষি অধিকর্তা জানান, কৃষক বন্ধু মৃত্যু জনিত সহায়তা প্রকল্পের আওতায় মৃত কৃষকের পরিবারকে ২ লক্ষ টাকা করে দেওয়া হয়। রশিলা বিবি নামে এক কৃষক মারা যাওয়ায় ওনার স্বামী নুরুদ্দিন সাহেব এই প্রকল্পে আবেদন করেন। গত সপ্তাহে তাঁর অ্যাকাউন্টে সেই টাকা ঢোকে। আজ উনি অফিসে এসেছিলেন। উনি জানালেন প্রকল্পের টাকা পেয়েছেন। তবে সেই টাকা থেকে আমাদের অফিসের নাম করে তাঁর ভাস্তা গোলাম রসুল ৩০ হাজার টাকা নিয়েছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়ে, সেই টাকা উদ্ধার করে নুরুদ্দিন সাহেবের হাতে তুলে দেওয়া হয়েছে। সাধারণ মানুষের কাছে আমাদের বার্তা, এধরণের অসাধু চক্রের ফাঁদে কেউ পা দেবেন না।


আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page