top of page

সংশোধনাগারে সংক্রমণ রুখতে তৎপর হচ্ছে জেলা প্রশাসন

মালদা জেলায় বুধবার বিকেল পর্যন্ত কোনও করোনাভাইরাস আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া যায়নি বলে সংবাদমাধ্যমকে জানালেন জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক ভূষণ চক্রবর্তী। এদিকে জেলা সংশোধনাগার কর্তৃপক্ষের তরফে এখনও পর্যন্ত সংশোধনাগারে করোনাভাইরাস প্রতিরোধে কোনও পদক্ষেপ নজরে আসে নি।


no-activity-in-the-prison-to-prevent-coronavirus

জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক জানালেন, সরকারি নির্দেশ অনুযায়ী জনগণের মধ্যে করোনাভাইরাস প্রতিরোধে সচেতনতা গড়ার উদ্দেশ্যে ইতিমধ্যেই লিফলেট বিলি করা হয়েছে এবং বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে করোনাভাইরাস সম্পর্কিত বিভিন্ন তথ্যসহ পোস্টার লাগানো হয়েছে। জেলায় মালদা মেডিকেল কলেজ ছাড়াও সুজাপুর গ্রামীণ স্বাস্থ্যকেন্দ্র ও সামসী হাসপাতালে আইসোলেশন ওয়ার্ড তৈরি করা হয়েছে। বিহার ও ঝাড়খণ্ডের সীমান্তে যাতায়াতের পথগুলিতে এবং আন্তর্জাতিক সীমান্ত মহদীপুরে স্বাস্থ্যকর্মীরা যাত্রীদের পরীক্ষা করছেন। জেলার বিভিন্ন শপিংমলগুলি সরকারি নির্দেশ অনুযায়ী আজ থেকে বন্ধ রাখা হয়েছে।


ভূষণ চক্রবর্তী, জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক

জেলা প্রশাসনের আধিকারিকদের সঙ্গে কথা বলে সংশোধনাগারে ভাইরাস প্রতিরোধে উপযুক্ত পদক্ষেপ নেওয়া হবে।


কিন্তু আজও মালদা জেলা সংশোধনাগারে করোনাভাইরাস প্রতিরোধে কোনও পদক্ষেপ গ্রহণ করতে দেখা যায় নি। এই প্রসঙ্গে মুখ্য স্বাস্থ্য আধিকারিক জানালেন, এ বিষয়ে জেলা প্রশাসনের আধিকারিকদের সঙ্গে কথা বলে সংশোধনাগারে ভাইরাস প্রতিরোধে পদক্ষেপ নেওয়া হবে। এই ভাইরাস প্রতিরোধের একমাত্র রাস্তা মানুষের মধ্যে সচেতনতা। তিনি বলেন, জেলার মানুষ সচেতন থাকলে এই ভাইরাস আক্রমণ থেকে রক্ষা পাবেন।


মালদা জেলার খবর ও বিনোদনের লেটেস্ট ভিডিয়ো আপডেট পেতে ক্লিক করুন



Komentarai


বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page