নীলগাই উদ্ধার হরিশ্চন্দ্রপুরে, দেখতে উপচে পড়া ভিড়
top of page

নীলগাই উদ্ধার হরিশ্চন্দ্রপুরে, দেখতে উপচে পড়া ভিড়

হরিশ্চন্দ্রপুর এলাকায় উদ্ধার হল নীলগাই। স্থানীয় বাসিন্দারা ওই নীলগাইকে উদ্ধার করে নিয়ে থানায় নিয়ে যায়। খবর পেয়ে নীলগাইকে দেখতে থানায় উপচে পড়ল এলাকাবাসীর ভিড়।


নীলগাই এক ধরনের বন্যপ্রাণী। দেখতে অনেকটা হরিণের মতো। এটি আরটিও ডেকটাইল প্রজাতির। উত্তরপ্রদেশ এবং মহারাষ্ট্রের জঙ্গলে নীলগাই সব থেকে বেশি দেখা যায়। বাংলায় সাধারণত এই প্রাণীর দেখা মেলে না। বৃহস্পতিবার হঠাৎ হরিশ্চন্দ্রপুর এলাকার সাদলিচক উত্তর কনকনিয়া গ্রামে একটি নীলগাইকে দেখতে পায় এলাকার মানুষজন। কিছু মানুষ ওই নীলগাইকে ধাওয়া করলে নীলগাইটি পাশের একটি পুকুরে পড়ে যায়। পরে স্থানীয় বাসিন্দারা পুকুর থেকে নীলগাইটিকে উদ্ধার করে হরিশ্চন্দ্রপুর থানায় নিয়ে আসে। এই খবর ছড়িয়ে পড়তেই হরিশ্চন্দ্রপুর থানায় ভিড় জমায় মানুষজন।


এই নীলগাইকে উদ্ধার করে নিয়ে আসা এক এলাকাবাসী মিঠুন কুমার মণ্ডল বলেন, হঠাৎ মাঠে কাজ করতে গিয়ে নীলগাইটিকে দেখতে পাই। আমি এর আগে দেখেছি, তাই নীলগাই চেনা। পুকুর থেকে নীলগাইকে উদ্ধার করে থানায় নিয়ে আসি।



হরিশ্চন্দ্রপুর থানার আইসি সঞ্জয় কুমার দাস জানিয়েছেন, বন দফতরকে বিষয়টি জানানো হয়েছে। নীলগাইটিকে বন দফতরের হাতে তুলে দেওয়া হবে।




আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page