top of page

খড়ের গাদায় সদ্যোজাত শিশু

খড়ের গাদা থেকে উদ্ধার সদ্যোজাত। মালদা জেলার হরিশ্চন্দ্রপুর থানা এলাকার মহেন্দ্রপুর গ্রামপঞ্চায়েতের ইসলামপুর এলাকার ঘটনা। ঘটনার জেরে চাঞ্চল্য ছড়িয়েছে হরিশ্চন্দ্রপুরে।


newborn-daughter-rescues

স্থানীয় বাসিন্দা সালেমা দিবি জানান, আজ সকালে তিনি এক শিশু কান্নার আওয়াজ শুনতে পান। সেই কান্নার আওয়াজ শুনতে পেয়ে তিনি ছুটে এসে দেখেন এক নবজাতক কন্যাসন্তান তাঁর বাড়ি থেকে কিছু দূরে পড়ে রয়েছে। তাড়াতাড়ি তাকে বারান্দায় তুলে নিয়ে আসেন। বাচ্চাটির তখনও নাড়ি কাটা হয়নি। তিনি এলাকাবাসীদের বিষয়টি জানান। এলাকাবাসীর সহায়তায় বাচ্চাটিকে হরিশ্চন্দ্রপুর হাসপাতালে ভরতি করা হয়। তাঁদের অনুমান, কন্যাসন্তান হওয়ায় এই নবজাতককে অবহেলার সাথে ফেলে দেওয়া হয়েছে।


সাদিকুল ইসলাম, গ্রামের বাসিন্দা

নবজাতক কন্যাসন্তানটিকে একটি খড়ের গাদা থেকে উদ্ধার করে হরিশ্চন্দ্রপুর গ্রামীণ হাসপাতালে শিশুটিকে ভরতি করা হয়। পাশাপাশি খবর দেওয়া হয় পুলিশে। হাসপাতালে ব্লক স্বাস্থ্য আধিকারিকের নির্দেশে শিশুদের ওয়ার্ডে রাখা হয় ওই নবজাতককে। এটি নিন্দনীয় ঘটনা। কন্যাসন্তানকে অবহেলা করা ঠিক নয়।


হরিশ্চন্দ্রপুর ব্লক স্বাস্থ্য আধিকারিক অমলকৃষ্ণ মণ্ডল জানান, বাচ্চাটির প্লাসেন্টা কাটা ছিল না। ওই এলাকার এক আশাকর্মী সহায়তায় আমরা বাচ্চাটিকে উদ্ধার করেছিলাম। বর্তমানে বাচ্চাটিকে হাসপাতালে ভরতি করা হয়েছে। শিশুটির আরও ভালো চিকিৎসার জন্য চাঁচল মহকুমা হাসপাতালে পাঠানো হবে। সেখানে শিশুদের বিশেষ ওয়ার্ড আছে।


প্রতীকী ছবি






মালদা জেলার খবর ও বিনোদনের লেটেস্ট ভিডিয়ো আপডেট পেতে ক্লিক করুন

תגובות


বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page