লাফিয়ে বাড়ছে সংখ্যা, করোনা সংক্রমণ রুখতে বাঁধা হল দোকানের সময়সীমা
top of page

লাফিয়ে বাড়ছে সংখ্যা, করোনা সংক্রমণ রুখতে বাঁধা হল দোকানের সময়সীমা

চতুর্থ দফার লকডাউনের শেষপ্রান্তে পৌঁছে করোনাভাইরাসে সংক্রমণের হার রীতিমতো দুশ্চিন্তায় ফেলছে জেলাবাসীকে।


ইদের প্রাক্কালে গত ২১ মে তারিখে প্রশাসনের নির্দেশে খোলা হয়েছিল বিভিন্ন বাজার এবং দোকান-পাট। সারাদিন ধরেই চলছিল কেনাকাটা, বাজারে ভিড় জমাচ্ছিলেন হাজার মানুষ। এই পরিস্থিতিতে উদ্বেগ তৈরি হয়েছে ব্যবসায়ীদের মধ্যে। নেতাজি পুর বাজারের সমস্ত ব্যবসায়ীরা এদিন বাজার সমিতির কাছে দোকান অর্ধদিবস বন্ধ রাখার জন্য আবেদন জানান। এই পরিস্থিতিতে তড়িঘড়ি বাজার সমিতি জরুরি বৈঠক ডাকেন।



বৃহস্পতিবার ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে জানানো হয়, আগামীকাল ২৯ মে থেকে ১০ জুন তারিখ পর্যন্ত শুধুমাত্র সকাল ছয়টা থেকে দুপুর ১২টা পর্যন্ত খোলা থাকবে দোকান। এদিনের বৈঠকে উপস্থিত ছিলেন, নেতাজি পুরবাজার ব্যবসায়ী সমিতির সভাপতি অজিতকুমার সাহা, সম্পাদক মানিক জয়সোয়াল, কার্যকরী কমিটির সদস্য মইদুল সেখ সহ অন্যান্য সদস্যরা।


নেতাজি পুরবাজার সমিতির সম্পাদক মানিক জয়সোয়াল জানান, করোনা নিয়ে ব্যবসায়ীদের মধ্যে উদ্বেগ তৈরি হয়েছে। এই পরিস্থিতিতে নেতাজি বাজারের সমস্ত ব্যবসায়ীরা দোকান অর্ধদিবস খোলা রাখার আবেদন জানান। এরপর বোর্ড মিটিংয়ে সিদ্ধান্ত নেওয়া হয় ২৯ মে থেকে ১০ জুন পর্যন্ত সকাল ছয়টা থেকে দুপুর ১২টা পর্যন্ত খোলা থাকবে বাজারের সমস্ত দোকান। ব্যবসায়ী এবং ক্রেতাদের সুরক্ষার কথা মাথায় রেখে এই সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানান তিনি। ১০ জুনের পর যদি পরিস্থিতি নিয়ন্ত্রণ না হয় তাহলে সময়সীমা বাড়তে পারে বলেও জানান তিনি।


হাইলাইটস

  • ইংরেজবাজারের নেতাজি বাজার সকাল ছয়টা থেকে দুপুর ১২টা পর্যন্ত খোলা থাকবে।

  • এই নিয়ম আগামী ১০ জুন তারিখ পর্যন্ত বহাল থাকবে।

  • পরিস্থিতি নিয়ন্ত্রণে না এলে সময়সীমা আরও বাড়তে পারে।



টপিকঃ #লকডাউন #নেতাজিবাজার

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page