ন্যাকের মূল্যায়ণে উত্তরণ মালদা কলেজের, পেল ‘বি-প্লাস’ গ্রেড
top of page

ন্যাকের মূল্যায়ণে উত্তরণ মালদা কলেজের, পেল ‘বি-প্লাস’ গ্রেড

ন্যাকের মূল্যায়নে ‘বি-প্লাস’ শিক্ষাপ্রতিষ্ঠানের সম্মান পেল মালদা কলেজ। জেলার প্রথম কলেজ হিসাবে এই স্বীকৃতি পেল মালদা কলেজ বলে দাবি কলেজ কর্তৃপক্ষের। আগামী দিনে এই কলেজ ‘এ’ ক্যাটেগরিতে পৌঁছবে বলেও আশাবাদী কলেজ কর্তৃপক্ষ।


কলেজ সূত্রে জানা গিয়েছে, গত এপ্রিল মাসের প্রথম সপ্তাহে ন্যাশনাল অ্যাসেসমেন্ট অ্যান্ড অ্যাক্রেডিটেশন কাউন্সিল বা ন্যাকের একটি প্রতিনিধিদল মালদা কলেজ পরিদর্শনে আসেন। কলেজের পড়াশোনা ছাড়াও বিভিন্ন দিক খুঁটিয়ে দেখেন ন্যাকের পরিদর্শকরা। বৃহস্পতিবার এই স্বীকৃতির কথা জানতে পারে কলেজ কর্তৃপক্ষ। এই সম্মানে সম্মানিত হয়ে উল্লসিত কলেজের শিক্ষক শিক্ষিকা, পড়ুয়া এবং প্রাক্তনীরা।



মালদা কলেজের অধ্যক্ষ মানসকুমার বৈদ্য জানান, এর আগে ন্যাকের মূল্যায়নে মালদা কলেজ ‘বি’ শ্রেণীভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানের স্বীকৃতি পেয়েছিল। এবার আরও একধাপ এগিয়ে ‘বি-প্লাস’ মর্যাদায় উন্নীত হয়েছে এই শিক্ষাপ্রতিষ্ঠান। মালদা কলেজ উত্তরবঙ্গের প্রথমসারির উচ্চশিক্ষা প্রতিষ্ঠানগুলির মধ্যে অন্যতম বলে বিবেচিত হয়। কলেজ দু’টি বিভাগে একটু পিছিয়ে রয়েছে, বাদবাকি পাঁচটি বিভাগেই কলেজের ভালো ফলাফল হয়েছে। আগামী দিনে সবকটি বিভাগেই ভালো ফলাফল হবে। আগামীদিনের লক্ষ্য কলেজকে ‘এ’ গ্রেডে নিয়ে যাওয়ার।




আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page