top of page

ওমিক্রন আতঙ্কের মধ্যে কার্নিভ্যালের আয়োজন ইংরেজবাজারে

দিনের পর দিন দেশে বাড়ছে ওমিক্রন, করোনার নতুন প্রজাতির আক্রান্তের সংখ্যা। ওমিক্রনের কথা মাথায় রেখে মালদার দুই চার্চ যিশুর জন্মদিনে বিশেষ প্রার্থনায় সমবেত প্রার্থনার আয়োজন না করার সিদ্ধান্ত নিয়েছে। অথচ সেই সময়ই বড়োদিন ও বর্ষবরণকে কেন্দ্র করে আটদিন ধরে কার্নিভ্যালের আয়োজন করছে ইংরেজবাজার পুরসভা। পুরসভার এই পদক্ষেপ নিয়ে ইতিমধ্যে শহরের একাংশ জুড়ে চর্চা শুরু হয়েছে।


উল্লেখ্য, ২০১৭ সাল থেকে ক্রিসমাস ও নিউ ইয়ার কার্নিভ্যালের আয়োজন করছে ইংরেজবাজার পুরসভা। কিন্তু করোনার জেরে গত বছর কার্নিভ্যাল বন্ধ ছিল। এবার ফের জাঁকজমক করে সেই অনুষ্ঠানের আয়োজন করছে ইংরেজবাজার পুরসভা।



পুরসভার প্রশাসকমণ্ডলীর সদস্য আশিস কুণ্ডু জানান, এবছর করোনা পরিস্থিতি অনেকটা স্বাভাবিক। তাই ইংরেজবাজার পুরসভার উদ্যোগে কার্নিভ্যালের আয়োজন করা হচ্ছে। ফোয়ারা মোড় থেকে বিদ্যাসাগর স্ট্যাচু পর্যন্ত পুরো এলাকাকে আলোয় মুড়ে ফেলা হবে। ফোয়ারা মোড়ে মঞ্চ করে বিভিন্ন ধরনের সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে। রাস্তার দুধারে কাউন্টার করে স্বনির্ভর গোষ্ঠীর মহিলারা বিভিন্ন খাবারের পসরা নিয়ে বসবেন। ২৫ ও ৩১ ডিসেম্বর ড্রপ গেট দিয়ে কার্নিভ্যালের রাস্তায় যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে। বাকি দিনগুলিতে রাস্তায় ড্রপগেট না থাকলেও যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে। কার্নিভ্যাল আয়োজনে আপাতত ১০ থেকে ১১ লাখ টাকার বাজেট তৈরি হয়েছে।




আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page