top of page

মহাজোট হলে এই ফল হত না বললেন মৌসম

কংগ্রেসের টিকিটে জয়ী গতবারের উত্তর মালদার সাংসদ মৌসম নূর এবার তৃণমূলের প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। তিনি ৮৪ হাজার ২৯৮ ভোটে বিজেপি’র প্রার্থী খগেন মুর্মু’র কাছে হেরেছেন। নতুন সাংসদকে শুভেচ্ছা জানিয়ে তিনি বলেন, আশানুরূপ ফলাফল হয়নি। মানুষের রায়কে মেনে নিয়েছি। বিজেপিকে রুখতে মহাজোটের প্রয়োজন ছিল। কংগ্রেসের সঙ্গে জোট করার প্রয়োজন ছিল। আমাদের নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও সে কথা বারবার বলেছিলেন। আমি যখন কংগ্রেসে ছিলাম, তখনও আমি কংগ্রেস নেতৃত্বকে বারবার বলেছিলাম এই জোটের গুরুত্বের কথা। বিশেষকরে উত্তর মালদা’র কথা আমি বলব। ২০১৪ সালেও খুব কঠিন লড়াই এখানে হয়েছিল, আর ২০১৯ এ কী হল তা আমরা দেখলাম। জোট হলে গোটা পশ্চিমবঙ্গেই ভালো রেজাল্ট করা যেত। রাজ্যের নেতৃত্বরা জোট চান নি। সেজন্যই শেষ পর্যন্ত জোট হল না। এর ফলাফল আমাদের সবাইকে ভুগতে হল।



রাজ্যের নেতৃত্বরা জোট চান নি। সেজন্যই শেষ পর্যন্ত জোট হল না। এর ফলাফল আমাদের সবাইকে ভুগতে হল।

তিনি আরও বলেন, তৃণমূলে থেকে অনেক সাহায্য পেয়েছি, কংগ্রেসে থাকলে হয়তো এই সাহায্য পেতাম না। কেন এই ফল হল তার পর্যালোচনা আমরা করব। কাল আমাদের নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ডেকেছেন। তিনি যেভাবে আমাদের নির্দেশ দেবেন, সেভাবে কাজ করব। আর ভবিষ্যতে এই ফল যাতে না হয়, সেটা আমরা দেখব।


ইশা খান চৌধুরি প্রসঙ্গে তিনি বলেন, আমি যে ভোট কংগ্রেস পাবে আশা করেছিলাম, সেটা ইশা পায় নি। এখানে সিপিএম-এর লোকজন বিজেপিতে ভোট দিয়েছেন। তবে আমার ব্যক্তিগত মতামত, আগামীদিনে বিজেপি’র বিরুদ্ধে একটা মহাজোট হওয়া খুব দরকার। এখন দেখতে হবে দল কি করছে। দল যা ঠিক করবে, তাই মেনে চলব।

Commentaires


বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page