জোর করে আঙুলের ছাপ নিয়ে ব্যাংক থেকে তুলে নেওয়া হচ্ছে কাটমানি, বিক্ষোভ
top of page

জোর করে আঙুলের ছাপ নিয়ে ব্যাংক থেকে তুলে নেওয়া হচ্ছে কাটমানি, বিক্ষোভ

প্রাথমিক বিদ্যালয়ের জায়গা দখল করে ব্যাংকের সিএসপি চালাচ্ছেন পঞ্চায়েত সদস্য। তিনি আবার জোর করে মানুষের আঙুলের ছাপ নিয়ে অ্যাকাউন্ট থেকে কাটমানির টাকা তুলে নিচ্ছেন। এমনই অভিযোগে শুক্রবার বিক্ষোভে সামিল হলেন হরিশ্চন্দ্রপুরের হুসেনপুর গ্রামের বাসিন্দারা। এনিয়ে হরিশ্চন্দ্রপুর-১ নম্বর ব্লকের ব্লক সমষ্টি উন্নয়ন আধিকারিক অনির্বাণ বসুর কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন উপভোক্তারা।


হরিশ্চন্দ্রপুর-১ নম্বর ব্লকের অন্তর্গত কুশিদা গ্রামপঞ্চায়েতের হুসেনপুর বুথের পঞ্চায়েত সদস্য অলোক পোদ্দার। তিনি আবার হুসেনপুর প্রাথমিক বিদ্যালয়ের পার্শ্ব শিক্ষক। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, অলোকবাবু বেআইনিভাবে হুসেনপুর প্রাথমিক বিদ্যালয়ের জায়গা দখল করে ব্যাংকের কাস্টমার সার্ভিস পয়েন্ট চালাচ্ছেন। জোর করে উপভোক্তাদের আঙুলের ছাপ নিয়ে আবাস যোজনার কাটমানির টাকা অ্যাকাউন্ট থেকে তুলে নিচ্ছেন। পঞ্চায়েত সদস্যের বিরুদ্ধে এমনই অভিযোগ তুলে শুক্রবার দুপুরে বিক্ষোভ দেখাতে থাকেন হোসেনপুর গ্রামের বাসিন্দারা। পরে স্থানীয় বাসিন্দারা একত্রিত হয়ে বিডিও-র কাছে অভিযোগ জানান।


Money-being-withdrawn-from-bank-with-forced-fingerprints
বিক্ষোভে সামিল হলেন হরিশ্চন্দ্রপুরের হুসেনপুর গ্রামের বাসিন্দারা

স্থানীয় বাসিন্দা বেগনি বিবি জানান,

স্থানীয় পঞ্চায়েত সদস্য তাঁর ব্যাংকের পাশবই ও আধার কার্ড নিয়ে নেন। আবাস যোজনার ৬০ হাজার টাকা আসার পরেই সেখান থেকে ২০ হাজার টাকা তুলে নেয় ওই পঞ্চায়েত সদস্য। এনিয়ে তিনি ব্লক অফিসে অভিযোগ জানিয়েছেন।

যদিও সমস্ত অভিযোগ ভিত্তিহীন বলে দাবি করেছেন পঞ্চায়েত সদস্য অলোক পোদ্দার।


আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page