top of page

নাম বিভ্রাটে কারাবাস বৃদ্ধের

দুই ব্যক্তির নাম এক। তার জেরে সামান্য ভুল পুলিশের! সেই ভুলেই অহেতুক তিনদিন ধরে জেলে বন্দি ৬৫ বছরের এক ব্যক্তি। ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়েছে পুরাতন মালদার ঈশ্বরগঞ্জ গ্রামে।


জানা গিয়েছে, ২০০৫ সালের ৩০ এপ্রিল মালদা থানায় এক মহিলাকে খুনের মামলা রুজু হয়। সেই মামলায় গোপাল মাহাতো, নরেশ মাহাতো এবং জয়া মাহাতোর নাম ছিল। আদালতের নির্দেশে এই মামলা নিয়ে নড়েচড়ে বসে মালদা থানার পুলিশ। গত পরশু বাড়ি থেকে গ্রেফতার করা হয় গোপাল মাহাতোকে। আদালতের নির্দেশে বর্তমানে জেল হেফাজতে রয়েছেন তিনি। পরিবারের দাবি, পুলিশ ভুল গোপাল মাহাতোকে গ্রেফতার করেছে। পুলিশের ভুলে এক নির্দোষ ব্যক্তিকে জেলে থাকতে হচ্ছে।



গোপালবাবুর ছেলে অশোক মাহাতো জানান, ওয়ারেন্ট জারি হয়েছে জানিয়ে গত পরশু পুলিশ তাঁর বাবাকে গ্রেফতার করে নিয়ে আসে। জামিন পেতে তাঁরা আদালতে যান। সেখানে মামলার নথিপত্র দেখেই তাঁরা হতভম্ব হয়ে যান। নথিতে যে গোপাল মাহাতোর নাম রয়েছে, তা তাঁর বাবা নন। তিনি অন্য গোপাল মাহাতো। সেই গোপাল মাহাতোর বাবার নাম নরেশচন্দ্র মাহাতো। বাড়ি দুর্গাপুর গ্রামে। অথচ তাঁদের বাড়ি ঈশ্বরগঞ্জ গ্রামে। ঠাকুরদার নাম মহেন্দ্র মাহাতো। পুলিশের ভুলে তাঁর বাবা বিনা অপরাধে জেল খাটছে। বিষয়টি পুলিশকে জানানো হলেও পুলিশ কোনও পদক্ষেপ নিচ্ছে না।




আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page