শ্রমিক ট্রেনে মৃত্যু পরিযায়ীর, দেহ ফিরল হরিশ্চন্দ্রপুরে
top of page

শ্রমিক ট্রেনে মৃত্যু পরিযায়ীর, দেহ ফিরল হরিশ্চন্দ্রপুরে

ভিন রাজ্য থেকে বাড়ি ফেরার পথে ট্রেনে মৃত্যু হল এক পরিযায়ী শ্রমিকের। আজ সকালে মালদা টাউন স্টেশনে ওই পরিযায়ী শ্রমিকের মৃতদেহটি ময়নাতদন্তের জন্য মালদা মেডিকেল কলেজে পাঠানো হয়েছে। মৃত শ্রমিকের নাম বুধুয়া পরিহার। বাড়ি হরিশ্চন্দ্রপুরের ব্লক পাড়ায়।



পরিবার সূত্রে জানা গেছে, চারমাস আগে তিনি রাজস্থানের বিকানেরে কাজে গিয়েছিলেন। প্রায় ২০ বছর ধরে তিনি রাজস্থানে কাজ করেন। প্রথম দিকে শ্রমিকের কাজ করলেও পরে তিনি ডিম বিক্রির কাজ করতেন। সম্প্রতি রাজস্থানে যাওয়ার কিছুদিন পরেই দেশ জুড়ে লকডাউন ঘোষণা হয়। লকডাউনে কর্মহীন হয়ে আর্থিক সংকটে ভুগছিলেন তিনি। অবশেষে সরকারের পক্ষ থেকে পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরানোর উদ্যোগ নেওয়া হয়। গত শুক্রবার বুধুয়া পরিহার রাজস্থান থেকে শ্রমিক স্পেশাল ট্রেনে ওঠেন। কানপুর ও এলাহাবাদ স্টেশনের মধ্যবর্তী এলাকায় শারীরিক অসুস্থতা বোধ করেন তিনি। ট্রেনেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। আরও জানা গিয়েছে, দীর্ঘদিন ধরে তিনি যক্ষ্মারোগে আক্রান্ত ছিলেন। রাজস্থানে তাঁর চিকিৎসা চলছিল।

বুধুয়াবাবুর স্ত্রী শিখা পরিহার জানান, গত শুক্রবার ট্রেনে ওঠার সময় স্বামী আমাকে ফোন করেছিল। শেষ মেয়ের বিয়ের সময় বাড়ি এসেছিল। রাজস্থানের বিকানেরে ডিম বিক্রির পাশাপাশি রাতে নৈশ-প্রহরীর কাজ করত স্বামী। প্রতিমাসে বাড়িতে টাকা পাঠাত। সহযাত্রীদের কাছ থেকে জানতে পারি স্বামী মারা গিয়েছে। এখন কিভাবে কি করবো কিছুই বুঝতে পারছিনা।


হরিশ্চন্দ্রপুর-১ নম্বর ব্লকের সমষ্টি উন্নয়ন আধিকারিক অনির্বাণ বসু জানিয়েছেন, বিষয়টি তিনি শুনেছেন। খুবই দুঃখজনক ঘটনা। ওই শ্রমিকের মৃতদেহটি ময়নাতদন্তের জন্য মালদা মেডিকেল কলেজে পাঠানো হয়েছে। রাজ্য সরকারের বৈতরণী প্রকল্পের মাধ্যমে ওই শ্রমিকের শেষকৃত্য করা হবে। পাশাপাশি তিনি ওই পরিবারকে সরকারিভাবে কোনও সাহায্য করা যায় কিনা তাও দেখবেন।




টপিকঃ #MigrantWorkers

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page