top of page

ফের জলমগ্ন শহর, ক্ষোভ বাড়ছে শহরবাসীর

ফের জলমগ্ন মালদা শহর। গতকাল রাত থেকে বৃষ্টিতে মালদা শহরের একাধিক জনবসতিপূর্ণ এলাকা সহ রথবাড়ি বাজার, মেডিকেল কলেজে জল ঢুকে পড়ে। ফের জলমগ্ন পরিস্থিতিতে ক্ষোভ দেখা দিয়েছে আমআদমির মধ্যে।


ঘূর্ণাবর্ত আর নিম্নচাপের জেরে গতকাল রাত থেকে শুরু হয় মেঘ ভাঙা বৃষ্টি। সেচ দফতরের তথ্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়েছে ১১৭.৮০ মিলিমিটার৷ আর তাতেই জলমগ্ন হয়ে পড়ে সারা শহর। জল ঢুকে যায় মেডিকেল কলেজ ও হাসপাতালেও। পরিসেবা নিতে আসা মানুষজন কর্তৃপক্ষের ওপর ক্ষোভ উগড়ে দেন। জলমগ্ন পরিস্থিতিতে বাজার উঠে আসে রথবাড়ির সার্ভিস লেনে। খবর লেখা পর্যন্ত জলমগ্ন হয়ে রয়েছে একাধিক এলাকা।



কাজি দিলদার হোসেন নামে এক ব্যক্তি জানান, বর্ষার চারিদিকে জল থাকায় সাপের উৎপাত বেড়েছে। আজ সকালে আমার বউদিকে সাপে কামড়ায়। চিকিৎসার জন্য তাঁকে মালদা মেডিকেল কলেজে নিয়ে আসি। এখানে এসে দেখি মেডিকেল কলেজ চত্বর জলে থৈথৈ। যা অবস্থা, তাতে রোগী নিয়ে এলে এখানে অসুস্থ হয়ে পড়তে হবে৷ কোথায় ড্রেন রয়েছে বুঝতে না পেরে আমাদের দাদা ড্রেনে পড়ে গিয়েছেন। এখানেও বিষধর সাপ ঘুরে বেড়াতে পারে।



সর্বমঙ্গলাপল্লির এক বাসিন্দা শ্যামল রায় জানান,

সামান্য বৃষ্টিতেই আমাদের এলাকা জলমগ্ন হয়ে পড়ে। দশ-বারো দিন আগেই সেই পরিস্থিতি হয়েছিল। তাতে আমাদের তিনদিন জলমগ্ন থাকতে হয়েছিল। গতকাল রাতের বৃষ্টিতে জল পুরো এলাকায় জল জমে রয়েছে। আবার কতদিন জলমগ্ন পরিস্থিতিতে থাকতে হবে জানা নেই। কেন এই সমস্যার সমাধান হচ্ছে না তা বুঝে উঠতে পারছি না।

আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন


留言


বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page