top of page

বডি বিল্ডিংয়ে বাজিমাত, সোনা জয় মালদার সন্দীপের

দিল্লিতে আয়োজিত বডি বিল্ডিং প্রতিযোগিতায় সোনা জিতে প্রো-কার্ড পেলেন মালদার ছেলে সন্দীপ। গতকাল মালদা জেলায় ফিরতেই সংবর্ধনা দিয়ে মিছিল করে তাঁকে মালদা টাউন স্টেশন থেকে নিয়ে আসা হয়।


পুরাতন মালদার আদিনা স্টেশন সংলগ্ন এলাকার বাসিন্দা সন্দীপ রাজবংশী। বাবা কুলেশ রাজবংশী পেশায় কৃষক। মা হেমতী রাজবংশী গৃহবধূ। পরিবার সূত্রে জানা গিয়েছে, বড়ো ছেলে সন্দীপ গৌড় কলেজে পড়ার পাশাপাশি বডি বিল্ডিংয়ের জন্য একটি জিমে ভরতি হন। ১২ বছর ধরে নিজে প্রশিক্ষণ নেওয়ার পাশাপাশি গত ছয় বছর ধরে তিনি নিজেও প্রশিক্ষণ দিতে শুরু করেন। তাঁর ডায়েট চার্ট অবাক করার মতো। দিনে এক কিলো মুরগির মাংস, ২০টি সেদ্ধ ডিম, এক লিটার দুধ, পাশাপাশি প্রোটিন, কার্বোহাইড্রেট, ভিটামিন আর মিনারেল সংমিশ্রিত খাবার। এর আগে বডি বিল্ডিং প্রতিযোগিতায় দু’বার জাতীয় স্তরের প্রতিযোগিতাতেও পদক জয় করেছিলেন সন্দীপ।


সন্দীপ জানান,

গত ১৭ থেকে ১৯ জুন দিল্লির প্রগতি ময়দানে ইন্টারন্যাশনাল ফেডারেশন অফ বডি বিল্ডিং অ্যান্ড ফিটনেস (আইএফবিবি) প্রফেশনাল লিগ বডি বিল্ডিং প্রতিযোগিতা ছিল। ৮০ কেজি বিভাগে তিনি সোনা জিতে প্রো-কার্ড পেয়েছেন। অর্থাৎ এখন থেকে তিনি যেকোনো ইন্টারন্যাশনাল প্রফেশনাল লিগে অংশগ্রহণ করতে পারবেন। ইন্টারন্যাশনাল প্রফেশনাল লিগ খেলে কোয়ালিফাই করলেই তিনি অলিম্পিয়াডে যেতে পারবেন। দিল্লিতে আইএফবিবি প্রফেশনাল লিগ বডি বিল্ডিং প্রতিযোগিতায় ভারত, কোরিয়া, ইরান, থাইল্যান্ড সহ বিভিন্ন দেশের প্রতিযোগীরা ছিলেন।


সন্দীপের প্রশিক্ষক জানান, প্রথমে সন্দীপ ২০১০ সালে কলকাতার যুবভারতী ক্রীড়াঙ্গনে আয়োজিত মিস্টার বেঙ্গল প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। সেবার দশম স্থানের মধ্যে ছিল। তারপর থেকে সন্দীপ ৫ বার মিস্টার বেঙ্গল, মিস্টার অসম সহ বিভিন্ন প্রতিযোগিতায় সাফল্য পায়। জুনিয়র ও সিনিয়র বিভাগে দু’বার মিস্টার ইন্ডিয়া খেতাব অর্জন করেছে।




আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

ความคิดเห็น


বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page