top of page

পুজো পেরোতেই ফের বন্ধ বাইপাস, যানজটে জেরবার শহর

ফের যানজটের কবলে মালদা শহর। গতকাল থেকে ৩৪ নম্বর জাতীয় সড়কের বাইপাস বন্ধ হয়ে যাওয়ায় পণ্যবাহী লরিগুলিকে শহরের মধ্যে দিয়ে যাতায়াত করতে হচ্ছে। ফলস্বরূপ গতকাল থেকেই ফের যানজটের কবলে অতিষ্ঠ শহর। এই পরিস্থিতিতে অবিলম্বে বাইপাস চালুর দাবি জানিয়েছেন মালদা এক্সপোটার্স অ্যাসোসিয়েশনের রাজ্য সম্পাদক। তবে আগামী ১৪ নভেম্বর মাঝরাতে বাইপাস খুলে দেওয়ার ক্ষীণ সম্ভাবনার কথা শোনা গেছে।



উল্লেখ্য, মাস দুয়েক আগে মেরামতির কারণে বন্ধ করে দেওয়া হয় ৩৪ নম্বর জাতীয় সড়কের বাইপাস। ফলে পণ্যবাহী লরি সহ সমস্ত যানবাহন মালদা শহরের মধ্য দিয়ে চলাচল শুরু করে। তার জেরে প্রবল যানজটের সৃষ্টি হয়। যানজটের কারণে সমস্যায় পড়তে হয় রোগী থেকে শুরু করে চাকুরিজীবী-স্কুল পড়ুয়াদেরও। ওই পরিস্থিতিতে অবিলম্বে বাইপাস চালুর দাবিতে পথে নামে বণিকসভা। দুর্গাপুজোর আগে খুলে দেওয়া হয় বাইপাস। পুজো পেরোতেই ফের বন্ধ বাইপাস। ফের যানজটের কবলে মালদা শহর।


এই পরিস্থিতিতে অবিলম্বে বাইপাস চালুর দাবি জানিয়েছেন মালদা এক্সপোটার্স অ্যাসোসিয়েশনের রাজ্য সম্পাদক তথা জেলার বিশিষ্ট ব্যবসায়ী নেতা উজ্জ্বল সাহা। তিনি বলেন, বাইপাস বন্ধ থাকার কারণে শহরে প্রতিদিনই যানজট লেগে থাকছে। সাধারণ মানুষের সঙ্গে ক্ষতিগ্রস্ত হচ্ছে ব্যবসায়ীরা। অবিলম্বে বাইপাস না খোলা হলে তাঁরা বৃহত্তর আন্দোলনে নামবেন।


এই বিষয়ে ৩৪ নম্বর জাতীয় সড়কের প্রোজেক্ট ম্যানেজারের কাছ থেকে কোনো সদুত্তর পাওয়া যায় নি। তিনি শুধু বলেন, আগামী ১৪ নভেম্বর মাঝরাতে বাইপাস খুলে দেওয়ার প্রচেষ্টা চলছে।

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page