top of page

মালদায় প্রথমদিনই দুয়ারে সরকার কর্মসূচিতে চরম বিশৃঙ্খলার ছবি

সোমবার থেকে মালদা জেলায় শুরু হয়েছে দুয়ারে সরকার প্রকল্প। এই প্রকল্পকে কেন্দ্র করে জেলা জুড়ে চরম বিশৃঙ্খলার ছবি ধরা পড়ল। ফর্ম লুঠপাট, হাতাহাতি এমনকি মারধরের ঘটনার ছবিও ধরা পড়ল জেলায়। করোনা পরিস্থিতিতে ভিড় নিয়ন্ত্রণে আনতে ক্যাম্প বন্ধ করতে হয়েছে বেশ কিছু জায়গায়।



সোমবার মানিকচক ব্লকের উত্তর চণ্ডীপুর বিপি উচ্চ বিদ্যালয়ে দুয়ারে সরকার শিবিরের আয়োজন করে প্রশাসন। পরিসেবা নিতে কয়েক হাজার মানুষ ভিড় করেন শিবিরে। ভিড়ে পরিস্থিতি এতটাই খারাপ হয়ে যায় যে ঠাসাঠাসিতে জ্ঞান হারিয়ে ফেলে এক শিশু। পুরো এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে শিবির বন্ধ করতে হয় প্রশাসনকে।



অন্যদিকে, হরিশ্চন্দ্রপুর-২ নম্বর ব্লকের সুলতান নগর গ্রামপঞ্চায়েত এলাকার হাসিনা হাইস্কুলে শুরু হয় দুয়ারে সরকার প্রকল্পের কাজ। সেখানেও পরিসেবা নিতে ছুটে আসেন কয়েক হাজার মানুষ। ভিড়ে চরম বিশৃঙ্খলা সৃষ্টি হয় সেখানেও। অভিযোগ, সেই সময় একদল দুষ্কৃতী এসে ফর্ম লুঠপাট করে নিয়ে চলে যায়। এরপরেই শুরু হয়ে যায় হাতাহাতি-মারামারি। শিবিরে কার্যত ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয়। অসুস্থ হয়ে পড়েন প্রায় আট জন মহিলা। ঘটনার খবর পেয়ে ছুটে আসেন বিডিও ও জেলা তৃণমূলের সাধারণ সম্পাদক। তড়িঘড়ি ওই মহিলাদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভরতি করা হয়। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে হরিশ্চন্দ্রপুর থানার বিশাল পুলিশবাহিনীও। পুলিশের তৎপরতায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।



একই ছবি ধরা পড়েছে চাঁচল, ইংরেজবাজার সহ অন্যান্য ব্লকে। জেলা জুড়ে এই ছবি দেখা যাওয়ার পর থেকেই প্রশাসনের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। উপভোক্তাদের অনেকেই দাবি করেছেন, জেলার প্রতিটি বুথে এই পরিসেবা দেওয়া হলে আজ এই পরিস্থিতি তৈরি হত না।



আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

Opmerkingen


বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page