top of page

৩ জানুয়ারি থেকে মালদায় বইমেলার আসর

বইপ্রেমীদের জন্য সুখবর। জানুয়ারির ৩ থেকে শুরু হচ্ছে শীতের সবচেয়ে বড়ো কার্নিভ্যাল, বইমেলা। সোমবার থেকে শনিবার পর্যন্ত সাতদিন ধরে চলবে ৩৩ তম মালদা জেলা বইমেলা। এবারের বইমেলা অনুষ্ঠিত হবে রামকৃষ্ণ মিশন সংলগ্ন বিবেকানন্দ যুব আবাস সংলগ্ন মাঠে। ইতিমধ্যে বইমেলার প্রস্তুতি শুরু হয়েছে জোরকদমে। রাজ্যের দ্বিতীয় বৃহত্তম বইমেলার আমেজ নিতে তৈরি বইপ্রেমীরা।



মালদা জেলা গ্রন্থাগারের ভারপ্রাপ্ত গ্রন্থাগারিক তুষারকান্তি মণ্ডল জানান, এবছরের বইমেলা হচ্ছে আগামী ৩ থেকে ৯ জানুয়ারি। বিবেকানন্দ যুব আবাসের পাশের মাঠে বইমেলার অনুমতি তাঁরা পেয়েছেন। বইমেলা নিয়ে বেশ কিছু বৈঠক হয়েছে। গ্রন্থাগার পরিসেবা দফতর থেকে এই মেলায় ৬৫টি স্টল করার কথা বলা হয়েছিল। তার মধ্যে ৫৪টি স্টল কলকাতার বিভিন্ন প্রকাশন সংস্থার। কিন্তু এই জেলা সহ পার্শ্ববর্তী জেলাগুলিতেও অনেক প্রকাশন সংস্থা রয়েছে। বিভিন্ন জেলার অনেক বই ব্যবসায়ীও এই মেলায় স্টল দেন। তাই জেলাশাসকের মাধ্যমে তাঁরা দফতরের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে মেলায় স্টলের সংখ্যা বাড়ানোর আবেদন জানিয়েছেন। মেলায় এবার ১৩০টি স্টল করা হবে।



তুষারবাবু আরও জানান, করোনা আবহে বইমেলার কথা ভেবে তাঁরা আরও কিছু সিদ্ধান্ত নিয়েছেন। মাস্ক ছাড়া বইমেলায় কাউকে ঢুকতে দেওয়া হবে না। মেলায় ঢোকার সময় প্রত্যেককে হাত স্যানিটাইজ করতে হবে। বইমেলা কর্তৃপক্ষ সেই ব্যবস্থা করছেন। পাশাপাশি প্রতিটি স্টলে স্যানিটাইজার রাখার জন্যও প্রতিটি প্রকাশন সংস্থাকে বলা হয়েছে।




আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

Commentaires


বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page