top of page

১০০ দিনের কাজে ব্যবহার হচ্ছে মেশিন, অভিযোগ করে আক্রান্ত উপভোক্তা

মানুষের পরিবর্তে মেশিন ব্যবহার করে ১০০ দিনের প্রকল্পের পুকুর খনন করা হচ্ছে। ব্লক অফিসে এমনই অভিযোগ জানানোয় অভিযোগকারীকে মারধরের অভিযোগ পঞ্চায়েত প্রধানের স্বামীর বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে চাঁচল ২ নম্বর ব্লকের জালালপুর গ্রাম পঞ্চায়েত এলাকায়।


মালদার চাঁচল ২ নম্বর ব্লকের জালালপুর গ্রাম পঞ্চায়েতে ১০০ দিনের প্রকল্পের পুকুর খননের কাজ চলছিল। অভিযোগ, মানুষের পরিবর্তে রাতের অন্ধকারে মেশিন দিয়ে পুকুর খনন করা হচ্ছিল। স্থানীয় বাসিন্দাদের একাংশ কাজ না পেয়ে বিডিও অফিসে লিখিত অভিযোগ দায়ের করেন। ঘটনার তদন্তের নির্দেশ দেন জেলাশাসক। প্রশাসনের আধিকারিকরা ঘটনার তদন্তে যান। এরপরেই এক অভিযোগকারী রফিকুল ইসলামকে মারধরের অভিযোগ ওঠে জালালপুর গ্রাম পঞ্চায়েত প্রধান মাসতারা খাতুনের স্বামী হবিবুর রহমানের বিরুদ্ধে। মারধরের ঘটনায় চাঁচল থানা ও ব্লক অফিসে লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।


যদিও নিজের বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন পঞ্চায়েত প্রধানের স্বামী হবিবুর রহমান। তিনি বলেন, তাঁর বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে। উন্নয়নের কাজ বন্ধ করে দেওয়ার ষড়যন্ত্র চলছে।



এই ঘটনায় পুকুর খননের কাজ বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন মালদার জেলাশাসক রাজর্ষি মিত্র। তিনি জানান, কাজ বন্ধ রেখে ঘটনার তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। অভিযোগ প্রমাণিত হলে আইন অনুযায়ী ব্যবস্থা নেবেন বিডিও।




আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page