ডিম মাসে একদিন, ক্ষোভে তালা পড়ল স্কুলে
top of page

ডিম মাসে একদিন, ক্ষোভে তালা পড়ল স্কুলে

মিড-ডে মিলে দুর্নীতি ও শিক্ষকদের বিদ্যালয়ে অনিয়মিত উপস্থিতির অভিযোগ এনে পেমাই প্রাথমিক বিদ্যালয়ে তালা বন্ধ করল স্থানীয়রা। তালা বন্ধ করে চলতে থাকে বিক্ষোভ। গোটা ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়।


স্থানীয় বাসিন্দা ক্ষিতীশচন্দ্র মণ্ডল জানান, বিদ্যালয়ে নিয়মিত ক্লাস হয় না। স্কুলের শিক্ষকরা দেরি করে স্কুলে আসেন। এছাড়াও ট্রান্সফার ও ভরতির ক্ষেত্রে ভারপ্রাপ্ত শিক্ষক ছাত্র-ছাত্রীদের কাছ থেকে টাকা নিচ্ছেন। আজ মিড-ডে মিলে স্কুলে ডিম দেওয়ার কথা ছিল। কিন্তু তা হয়নি। তাঁরা ব্লক অফিস সহ এসআই অফিসে বহুবার অভিযোগ জানিয়েছেন। কিন্তু কোনও ফল মেলেনি। বাধ্য হয়ে স্থানীয় বাসিন্দারা বিদ্যালয়ে তালা ঝুলিয়েছে। এক ছাত্রী নয়না দাস জানায়, শিক্ষকরা ১২টার সময় স্কুল আসেন। প্রতিদিন ভালো করে ক্লাস হয়না। মাসে একদিন ডিম দেওয়া হয়।


স্কুলের এক ছাত্রী

“শিক্ষকরা ১২টার সময় স্কুল আসেন। প্রতিদিন ভালো করে ক্লাস হয়না। মাসে একদিন ডিম দেওয়া হয়”


এপ্রসঙ্গে প্রধান শিক্ষক কানাইচন্দ্র মণ্ডল জানান, মিথ্যা অভিযোগ করছে গ্রামবাসী। প্রতি সপ্তাহে একদিন করে ডিম খাওয়ানো হয় ছাত্রছাত্রীদের। ছাত্র ভরতি কিংবা ট্রান্সফারের ক্ষেত্রে কোনও টাকা নেওয়া হয় না। সরস্বতী পুজো উপলক্ষ্যে ছাত্রছাত্রীদের থেকে যৎসামান্য টাকা নেওয়া হচ্ছে।

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page