নতুন সভাধিপতি লিপিকা, সহকারি হিসেবে থাকছেন বিদায়ী
top of page

নতুন সভাধিপতি লিপিকা, সহকারি হিসেবে থাকছেন বিদায়ী

মালদা জেলা পরিষদের নতুন সভাধিপতি নির্বাচিত হলেন লিপিকা বর্মন ঘোষ। সহকারি সভাধিপতি পদে বসছেন বিদায়ী সভাধিপতি এটিএম রফিকুল হোসেন। স্বভাবতই খুশির হাওয়া শাসক শিবিরে। মিষ্টিমুখ করিয়ে নতুন সভাধিপতি ও সহকারি সভাধিপতিকে বরণ করেন মন্ত্রী সাবিনা ইয়াসমিন সহ শাসকদলের বিধায়করা।


বুধবার সকাল এগারোটা নাগাদ মিছিল করে জেলা পরিষদ ভবনে এসে পৌঁছন শাসকদলের জেলা পরিষদ সদস্যরা। আসেন বিরোধী শিবিরের সদস্যরাও। এবছর পঞ্চায়েত নির্বাচনে জেলা পরিষদের ৪৩টি আসনের মধ্যে তৃণমূল ৩৪টি আসনে জয়লাভ করে। কংগ্রেসের ৫জন প্রার্থী ও বিজেপির ৪জন প্রার্থী জেলা পরিষদ সদস্য নির্বাচিত হন। আজ সভাধিপতি ও সহকারি সভাধিপতি নির্বাচনের দিন ছিল। সভাধিপতি পদের জন্য শাসকদলের পাশাপাশি কংগ্রেস ও বিজেপিও প্রার্থী ঘোষণা করে। খোলা ভোটের মাধ্যমে ৩৪টি ভোটে সভাধিপতি নির্বাচিত হন লিপিকা বর্মন ঘোষ। সহকারি সভাধিপতি আসনের জন্য কংগ্রেস ও তৃণমূল প্রার্থী দেয়। এখানেও ৩৪-৫ ভোটে জয়লাভ করে তৃণমূল। সহকারি সভাধিপতি নির্বাচিত হন এটিএম রফিকুল হোসেন।



এবার সভাধিপতির আসন মহিলা তপশিলি হিসেবে সংরক্ষিত ছিল। সভাধিপতির আসনের দৌড়ে ছিলেন শাসকদলের চারজন। তবে প্রথম থেকেই লিপিকা বর্মন ঘোষের নাম অনেকটা এগিয়েছিল। এর সঙ্গে আর্থিক লেনদেনের অনেক গল্পও ঘুরে বেড়াচ্ছে জেলা জুড়ে।



সভাধিপতি নির্বাচিত হওয়ার পর লিপিকা জানান,

জেলা পরিষদের সব সদস্যকে নিয়েই আমি কাজ করব৷ এই জেলায় পানীয় জল, রাস্তাঘাট, বিদ্যুতের সমস্যার পাশাপাশি গঙ্গা ভাঙনের সমস্যাও রয়েছে৷ আমরা এসব সমস্যার সমাধান করার চেষ্টা করব৷ কেন্দ্রীয় বিভিন্ন প্রকল্পের টাকা বাংলায় আসছে না। প্রাপ্য টাকার জন্য আরও বড় আন্দোলন করে বিভিন্ন প্রকল্পের টাকা নিয়ে আসার চেষ্টা করব৷

আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page