ক্ষুদ্র শিল্প স্থাপনের জন্য জমি পরিদর্শন চাঁচলে
top of page

ক্ষুদ্র শিল্প স্থাপনের জন্য জমি পরিদর্শন চাঁচলে

সোমবার সকালে চাঁচল ২ ব্লকের ক্ষেমপুর গ্রাম পঞ্চায়েতের কাশিমপুরে ক্ষুদ্র শিল্প স্থাপনের জন্য জমি পরিদর্শন করতে আসেন প্রশাসনিক আধিকারিকরা। প্রশাসনিক এই পরিদর্শনের পরেই শিল্প নিয়ে স্বপ্ন দেখতে শুরু করেছেন স্থানীয় বাসিন্দারা।



ক্ষুদ্র শিল্প তৈরি হলে এলাকার আর্থিক উন্নতি সঙ্গে প্রচুর বেকার যুবক-যুবতির কর্মসংস্থানও হবে

চাঁচল ২ ব্লকের ক্ষেমপুর গ্রাম পঞ্চায়েতের কাশিমপুরে বাগানে রাজ্য সরকারের ১৭ একর জমি দীর্ঘদিন ধরে পরিত্যক্ত অবস্থায় পড়ে রয়েছে। জমি মাফিয়ারাও সেই জায়গা নিজেদের দখলে নেওয়ার আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছিল। জমি মাফিয়াদের জমি দখলে নেওয়ার অভিযোগ পেয়েই নড়েচড়ে বসে জেলা প্রশাসন। এরপরেই সিদ্ধান্ত নেওয়া হয় ওই জমিতে শিল্প গড়ে তোলা হবে। সিদ্ধান্ত অনুযায়ী সোমবার সকালে জমি পরিদর্শনে আসেন জেলাশাসক কৌশিক ভট্টাচার্য, মহকুমার এসডিও সব্যসাচী রায়, জেলা পরিষদের কৃষি সেচ ও সমবায় কর্মাধ্যক্ষ রফিকুল হোসেন, পঞ্চায়েত সমিতির সভাপতি মৌসুমি মণ্ডল, পঞ্চায়েত সমিতির কর্মাধ্যক্ষ প্রদ্যুত সিংহ সহ চাঁচল মহকুমার অন্যান্য প্রশাসনিক কর্তারা। প্রশাসনিক কর্তাদের জমি পরিদর্শনের খবর এলাকায় ছড়িয়ে পড়তেই, এলাকাবাসীর চোখে ভেসে ওঠে ক্ষুদ্র শিল্পের স্বপ্ন।


জেলাশাসক কৌশিক ভট্টাচার্য জানান, ক্ষুদ্র শিল্প গড়ে তোলার জন্য এই জমি উপযুক্ত। এই জমিতে পাট শিল্প, দুগ্ধ শিল্প, রেশম শিল্প সহ অন্যান্য ক্ষুদ্র শিল্প নিয়ে চিন্তাভাবনা শুরু করেছেন তাঁরা। পাশাপাশি এই এলাকায় একটি পার্ক নির্মাণে বিষয়েও আলোচনা চলছে। এই এলাকায় ক্ষুদ্র শিল্প তৈরি হলে এলাকার আর্থিক উন্নতি সঙ্গে প্রচুর বেকার যুবক-যুবতির কর্মসংস্থানও হবে।

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page