প্রাথমিক শিক্ষা সংসদে ফের বিক্ষোভ অবস্থান ও ডেপুটেশন চাকরিপ্রার্থীদের
top of page

প্রাথমিক শিক্ষা সংসদে ফের বিক্ষোভ অবস্থান ও ডেপুটেশন চাকরিপ্রার্থীদের

ফের রাজ্যের প্রতিটি জেলার প্রাথমিক শিক্ষা সংসদে ফের বিক্ষোভ অবস্থান ও ডেপুটেশন কর্মসূচি পালন করলেন ২০১৪ সালের প্রাথমিক টেট উত্তীর্ণ নন ইনক্লুডেড চাকরিপ্রার্থীরা। পাশাপাশি কলকাতায় তাদের ওপর পুলিশি হেনস্তার প্রতিবাদে সরবও হন তাঁরা।


উল্লেখ্য, আদালতের নির্দেশে ইতিমধ্যে ২০০৯ সালের টেট উত্তীর্ণ চাকরি প্রার্থীদের নিয়োগ শুরু করেছে রাজ্য শিক্ষা দফতর। তবে ২০১৪ সালের নন ইনক্লুডেড প্রাথমিক চাকরিপ্রার্থীদের নিয়োগ প্রক্রিয়া ঝুলে রয়েছে। চাকরিপ্রার্থীদের অভিযোগ, এনিয়ে তাঁরা বিভিন্ন প্রশাসনিক স্তরে আবেদন করেছেন। এমনকি মুখ্যমন্ত্রীর ঘোষণার পরেও প্রাথমিক শিক্ষা পর্ষদ নিয়োগ নিয়ে গড়িমসি করছে। বাধ্য হয়ে মুখ্যমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করতে আজ ফের তাঁরা রাজ্যের প্রতিটি জেলার প্রাথমিক শিক্ষা সংসদে অবস্থান বিক্ষোভ ও ডেপুটেশন কর্মসূচি পালন করছেন।



এক চাকরিপ্রার্থী জানান, মুখ্যমন্ত্রী ঘোষণা করেছিলেন, যে ২০ হাজার ছেলেমেয়ে টেট পাশ করেছে, তার মধ্যে ১৬ হাজার ৫০০ জনকে ফেব্রুয়ারির মধ্যে নিয়োগ করা হবে। পরে ধাপে ধাপে সবাইকেই নিয়োগ করা হবে। কিন্তু প্রায় এক বছর হতে চললেও নিয়োগ হয়নি। বেকারত্ব তাঁদের কুঁড়ে কুঁড়ে খাচ্ছে। তাঁরা একাধিকবার জেলাশাসক সহ বিকাশ ভবনে প্রাথমিক শিক্ষা পর্ষদের চেয়ারম্যানকে নিয়োগের দাবিতে ডেপুটেশন দিয়েছেন। কিন্তু কিছুই হয়নি। বাধ্য হয়ে আজ তাঁর ফের বিক্ষোভে সামিল হয়েছেন। মুখ্যমন্ত্রী তাঁদের পাশে না দাঁড়ালে তাঁরা মৃত্যুবরণ করতে বাধ্য হবেন।




আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page