প্রতারণা চক্রে আন্তর্জাতিক যোগ? তদন্তে পুলিশ
top of page

প্রতারণা চক্রে আন্তর্জাতিক যোগ? তদন্তে পুলিশ

অনলাইন প্রতারণায় আন্তর্জাতিক চক্রের হদিশ পেল মালদা সাইবার ক্রাইম থানার পুলিশ। এই ঘটনায় ইতিমধ্যে দু’জনকে দিল্লি থেকে গ্রেফতার করে মালদায় নিয়ে আসা হয়েছে। ধৃতদের আজ মালদা আদালতের মাধ্যমে পুলিশি হেপাজতে নিয়েছে সাইবার ক্রাইম থানার পুলিশ।



লন্ডনের ডাক্তার পরিচয় দিয়ে ফেসবুকে বন্ধুত্ব করে বিয়ের প্রস্তাব দিয়েছিল এক ব্যক্তি। এরপর দিল্লি কাস্টমসে আটকে যাওয়ার নাম করে ওই মহিলার থেকে ১৬ লক্ষ টাকা হাতিয়ে নেয় ওই ব্যক্তি

অতিরিক্ত পুলিশসুপার অমিতকুমার সাউ জানান, গত ডিসেম্বর মাসে মোথাবাড়ি এলাকার এক মহিলা ১৬ লক্ষ টাকা প্রতারণার অভিযোগ দায়ের করেন। অভিযোগে তিনি জানান, লন্ডনের ডাক্তার পরিচয় দিয়ে ফেসবুকে বন্ধুত্ব করে বিয়ের প্রস্তাব দিয়েছিল এক ব্যক্তি। এরপর দিল্লি কাস্টমসে আটকে যাওয়ার নাম করে ওই মহিলার থেকে ১৬ লক্ষ টাকা হাতিয়ে নেয় ওই ব্যক্তি। এরপরই সাইবার ক্রাইম থানায় অভিযোগ দায়ের করেন ওই মহিলা। ঘটনার তদন্তে নেমে পুলিশ ব্যাংক অ্যাকাউন্ট ডিটেইলস দিয়ে দিল্লির এক ব্যক্তি গোলু সিংয়ের কাছে পৌঁছয়। জিজ্ঞাসাবাদে উঠে আসে এক নাইজেরিয়ান বেনেডিক্টের নাম। জানা যায়, এই ঘটনার পেছনে একটি চক্র কাজ করছে। ধৃত দুজনকে ট্রানজিট রিমান্ডে মালদায় নিয়ে আসা হয়। আদালতের মাধ্যমে ধৃতদের পুলিশি হেপাজতে নেওয়া হয়েছে। ধৃত নাইজেরিয়ানের বাড়ি থেকে বেশ কিছু মোবাইল, ব্যাংক অ্যাকাউন্ট ডিটেইলস, ডায়ারি ও ল্যাপটপ উদ্ধার হয়েছে। সেসব খতিয়ে দেখা হচ্ছে। এই চক্রে আর কে জড়িত রয়েছে, ধৃতরা এখনও পর্যন্ত এধরণের কতগুলি প্রতারণা করেছেন সেসব তদন্তের পরই বলা সম্ভব হবে।



আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page