top of page

মেলেনি সরকারি অনুমোদন, ব্যবসায়ীদের সাহায্যে সিসি ক্যামেরা বসল পুরাতন মালদায়

পুজোর আগে মোটা অংকের টাকা হাতাতে ডাকাতির ছকের একাধিক ঘটনা সামনে এসেছে জেলা জুড়ে। নিরাপত্তা বৃদ্ধি করতে জেলার বিভিন্ন থানায় সিসি ক্যামেরা বসানোর আবেদন জানানো হয়েছে সরকারের কাছে। তবে জেলা পুলিশের সেই আবেদন এখনও ফাইলের গেঁড়োয় আটকে। এই পরিস্থিতিতে নিরাপত্তা বৃদ্ধির জন্য ব্যবসায়ীদের কাছে সাহায্যের আবেদন করে মালদা থানার পুলিশ। ব্যবসায়ীরা সেই আবেদনে সাড়া দেয়। অবশেষে পুরাতন মালদার ১২টি জায়গায় মোট ৩২টি সিসি ক্যামেরা বসানো হয়। আজ ওই সিসি ক্যামেরার উদ্বোধন করেন পুলিশসুপার অলোক রাজোরিয়া।



উল্লেখ্য, বেশ কিছুদিন ধরে পুরাতন মালদা এলাকায় চুরি-ছিনতাইয়ের ঘটনা বেড়েছে। পুলিশি অভিযানে বেশ কিছু দুষ্কৃতীও ধরা পড়ছে। তবে সাধারণ মানুষের নিরাপত্তা নিয়ে ভাবাচ্ছিল পুলিশকে। অবশেষে মালদা থানার আইসি হীরক বিশ্বাস স্থানীয় ব্যবসায়ীদের কাছে সিসি ক্যামেরা বসানোর জন্য সহযোগিতার আবেদন জানান। ব্যবসায়ীদের সহায়তাতেই আজ থেকে মালদা থানার ১২টি গুরুত্বপূর্ণ এলাকায় ৩২টি সিসিটিভি ক্যামেরা নজরদারি চালাচ্ছে।



পুলিশসুপার জানান, গত কয়েক মাসের পরিসংখ্যান অনুযায়ী লক্ষ্য করে দেখা গিয়েছে, এই জেলায় যে হারে অপরাধ হচ্ছে, সেই তুলনায় নজরদারির জন্য পর্যাপ্ত সিসিটিভি কভারেজ নেই। সিসি ক্যামেরা ও মনিটরিংয়ের জন্য সরকারের কাছে আবেদন জানানো হয়েছে। আশা করা যাচ্ছে, খুব তাড়াতাড়ি সরকারি অনুমোদন পাওয়া যাবে। অনুমোদন মিললেই পুলিশ প্রশাসনের তরফে জেলার প্রতিটি থানা এলাকাকে সিসিটিভি নজরদারির আওতায় আনা হবে। এতে অপরাধীদের সনাক্ত করতে সুবিধে হবে। পাশাপাশি সাধারণ মানুষও খানিকটা নিরাপদ থাকবেন।




আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

Comments


বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page