top of page

বাড়িতে পরীক্ষা করে প্রতিবন্ধী সার্টিফিকেট বিলির উদ্যোগ প্রশাসনের

বাড়িতে পৌঁছে প্রতিবন্ধী সার্টিফিকেট তুলে দিচ্ছেন বিডিও। ভিডিয়ো কলে ওই পরিবারের সঙ্গে কথা বলছেন খোদ জেলাশাসক। দ্রুত প্রতিবন্ধী ভাতা চালুর নির্দেশ দেওয়া হচ্ছে বিডিওকে। জেলা জুড়ে বেশ কয়েক জায়গায় এমনই ছবি ধরা পড়েছে। জেলা প্রশাসনকে এভাবে পাশে পেয়ে খুশি সাধারণ মানুষ।


চাঁচল-১ নম্বর ব্লকের চাঁচল সুপারস্পেশালিটি হাসপাতালে বসেছিল বিশেষ চাহিদাসম্পন্নদের চিহ্নিতকরণ শিবির। ক্যাম্প শেষে দেখা যায় অনেকেই ক্যাম্পে আসতে পারেননি। এরপরেই বিডিও চিকিৎসক ও সমাজকল্যাণ দফতরের আধিকারিকদের নিয়ে ওই ব্যক্তিদের বাড়িতে যান। সেখানেই চিকিৎসকরা পরীক্ষা করে একাধিক সার্টিফিকেট তুলে দেন। এমনকি জেলাশাসক খোদ ওই পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন। একই ছবি ধরা পড়েছে পুরাতন মালদাতেও।



জেলাশাসক নিতীন সিংহানিয়া জানান, মুখ্যমন্ত্রীর নির্দেশে দুয়ারে সরকার ক্যাম্প চলছে। গত ৬ জুলাই থেকে বিশেষ চাহিদাসম্পন্নদের চিহ্নিতকরণ শিবিরও শুরু হয়েছে। যে সমস্ত প্রতিবন্ধী ভাই-বোনেরা ক্যাম্পে আসতে পারছেন না, তাদের বাড়িতে মেডিকেল টিম পৌঁছে যাচ্ছে। সেখানেই পরীক্ষা করে হাতে হাতে সার্টিফিকেট দেওয়া হচ্ছে। পাশাপাশি ওই ব্যক্তি যদি রাজ্য সরকারের মানবিক প্রকল্পের আওতায় আসেন তবে বাড়িতেই তাঁর ফর্ম ফিলআপ করা হচ্ছে। আশা করা যাচ্ছে এক মাসের মধ্যেই তাঁদের ভাতা চালু হবে।




আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

Σχόλια


বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page