রাস্তা সংস্কার না হলে ভোট বয়কটের হুঁশিয়ারি চাঁচলে
top of page

রাস্তা সংস্কার না হলে ভোট বয়কটের হুঁশিয়ারি চাঁচলে

বেহাল রাস্তা সংস্কারের জন্য একাধিকবার আবেদন জানিয়েও কোনো ফল মেলেনি। অবশেষে স্থানীয় বাসিন্দারা ভোট বয়কটের সিদ্ধান্ত নিয়েছেন। গোটা গ্রামে এখন একটাই আওয়াজ প্রতিফলিত হচ্ছে, ‘আগে রাস্তা, পরে ভোট৷’ ঘটনাকে কেন্দ্র করে শুরু হয়েছে রাজনৈতিক তরজাও। ঘটনাটি চাঁচল গ্রাম পঞ্চায়েতের নগাছিয়া শিহিপুর গ্রামের৷


চাঁচল গ্রাম পঞ্চায়েতের নগাছিয়া শিহিপুর গ্রামের বাসিন্দাদের অভিযোগ, ভোট এসেছে ভোট গিয়েছে, কিন্তু রাস্তা হয়নি। শুধু রাস্তা নয়, গ্রামে পানীয় জল, বিদ্যুতেরও সমস্যা রয়েছে৷ এনিয়ে পঞ্চায়েতে বারবার আবেদন জানিয়েও কোনো কাজ হয়নি। ওই গ্রাম থেকে সিপিএম প্রার্থী জয়লাভ করায় তৃণমূল পরিচালিত পঞ্চায়েত উন্নয়নে জোর দেয়নি। বাধ্য হয়ে সমস্ত গ্রামবাসী একত্রিত হয়ে ভোট বয়কটের দিকে এগোচ্ছেন।


এক গ্রামবাসী সুপর্ণা মণ্ডলের অভিযোগ, রাস্তার অবস্থা দীর্ঘদিন ধরে বেহাল হয়ে পড়ে রয়েছে। বাচ্চারা স্কুলে যেতে পারছে না৷ বর্ষা আসতেই মেয়েদের কাপড় তুলে রাস্তা দিয়ে যাতায়াত করতে হয়। তাই সকল গ্রামবাসী মিলে ঠিক করা হয়েছে, রাস্তা না হলে এবার ভোট দেওয়া হবে না।


সিপিএমের স্থানীয় পঞ্চায়েত সদস্য এসানুল হক জানান,

গ্রামের সমস্যা মেটাতে বহুবার পঞ্চায়েতে আবেদন জানানো হয়েছে। কিন্তু বিরোধী সদস্য হওয়ায়, এই এলাকায় পর্যাপ্ত কাজ দেওয়া হয় না৷ সেই কারণেই গ্রামবাসীদের ভুগতে হচ্ছে।

বেহাল রাস্তা সংস্কারের দাবিতে স্থানীয় বাসিন্দারা। সংবাদচিত্র।

মালদা জেলা পরিষদের সভাধিপতি এটিএম রফিকুল হোসেন জানান,

রাস্তার সঠিক জায়গা জানালে বিডিও, জেলা পরিষদের সদস্যরা সমস্যার সমাধান করতেন৷ সংবাদমাধ্যমের থেকে জেনে তিনি নিজে বিষয়টি খতিয়ে দেখবেন৷ এমনকি তিনি নিজেও ওই গ্রামে যাবেন।

আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page