top of page

ন্যায্য ক্ষতিপূরণ না পেয়ে চাঁচলে বিক্ষোভ চাষিদের

৬ দফা দাবি নিয়ে চাঁচল মহকুমাশাসককে স্মারকলিপি প্রদান করল হরিশ্চন্দ্রপুর ও চাঁচলের কৃষকরা। সোমবার মহকুমা শাসক অফিস সংলগ্ন বাস স্ট্যান্ড থেকে কৃষকরা মিছিল করে চাঁচল মহকুমাশাসকের দপ্তরের সামনে বিক্ষোভ দেখিয়ে স্মারকলিপি প্রদান করেন। এদিনের গণ ডেপুটেশনে এলাকার শতাধিক কৃষক সামিল হন।



তাঁদের দাবিগুলির মধ্যে উল্লেখযোগ্য, রাজ্যের অন্যান্য জেলার চাষিরা ন্যায্য মূল্যে জমির ক্ষতিপূরণ পেলেও একমাত্র মালদা জেলার চাঁচল মহকুমার চাষিরা ন্যায্য মূল্য থেকে বঞ্চিত হচ্ছে। মাত্র দুটি ফসলের ক্ষতিপূরণ দিয়ে চাষিদের জমির দখলদারির চেষ্টা চলছে। বাস্তু, বাগান ও নিয়মিত চাষযোগ্য কৃষিজমির ক্ষয়ক্ষতির সাথে সামঞ্জস্য রেখে অবিলম্বে উপযুক্ত ক্ষতিপূরণের দাবি জানান কৃষকেরা।


বাস্তু ও কৃষি জমি বাঁচাও মহকুমা কমিটির সভাপতি মোশারফ হোসেন বলেন, নির্ধারিত ক্ষতিপূরণের ব্যবস্থা না করা হলে পরবর্তীতে আরও বৃহত্তর আন্দোলনে নামতে বাধ্য হবে কমিটি। শুধুমাত্র টাওয়ার নির্মাণের জন্য ক্ষতিপূরণের মূল্য ঘোষণা নয়, জমির ওপর দিয়ে বৈদ্যুতিক তার গেলেই ক্ষতিপূরণ দিতে হবে। উপযুক্ত ক্ষতিপূরণ না পাওয়া পর্যন্ত জমির ওপর দিয়ে কাজ করা যাবে না।


মহকুমাশাসক সব্যসাচী রায় জানান, বাস্তু ও কৃষি জমি বাঁচাও মহকুমা কমিটির পক্ষ থেকে ৬ দফা দাবি সংবলিত স্মারকলিপি দেওয়া হয়েছে। সেই সব দাবি নিয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করা হবে।

Comentarios


বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page