নারী নির্যাতনের ঘটনায় রিপোর্ট তলব জাতীয় মানবাধিকার কমিশনের, লোকসভার সেক্রেটারি জেনারেলকে চিঠি সাংসদে
top of page

নারী নির্যাতনের ঘটনায় রিপোর্ট তলব জাতীয় মানবাধিকার কমিশনের, লোকসভার সেক্রেটারি জেনারেলকে চিঠি সাংসদে

বামনগোলার পাকুয়াহাটে দুই মহিলাকে নির্যাতনের ঘটনায় পুলিশের কাছে এবার রিপোর্ট তলব করল জাতীয় মানবাধিকার কমিশন। দুই সপ্তাহের মধ্যে পুলিশকে রিপোর্ট পাঠাতে নির্দেশ দেওয়া হয়েছে বলেও জানা যাচ্ছে। এদিকে, এই ঘটনা নিয়ে লোকসভায় আলোচনার জন্য লোকসভার সেক্রেটারি জেনারেলকে চিঠি পাঠিয়েছেন উত্তর মালদার সাংসদ খগেন মুর্মু।


উল্লেখ্য, গত ১৮ জুলাই পাকুয়াহাটে দুই মহিলার ওপর নির্যাতনের ঘটনা এখন সারা দেশের মানুষ জেনে ফেলেছে। এই ঘটনায় আরও দুই অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ। ধৃতদের আজ মালদা জেলা আদালতে পেশ করা হয়েছে। নারী নির্যাতনের এই ঘটনা নিয়ে ২৩ জুলাই জাতীয় মানবাধিকার কমিশনে অভিযোগ দায়ের করেন বিজেপির উত্তর মালদা সাংগঠনিক জেলার সভাপতি তথা আইনজীবী উজ্জ্বল দত্ত। সেই অভিযোগের ভিত্তিতে পুলিশসুপারের কাছে রিপোর্ট তলব করেছে জাতীয় মানবাধিকার কমিশন। এই ঘটনা নিয়ে এখনও মুখ্যমন্ত্রী মুখ থেকে কোনও কথা শোনা যায়নি। তবে তাঁর মন্ত্রীসভার সদস্য শশী পাঁজা জানিয়েছেন, এসব সামান্য ঘটনা৷ তৃণমূল নেতৃত্ব অনেক বেশি গুরুত্ব দিচ্ছে মণিপুরে নারী নির্যাতনের ঘটনাকে৷ মণিপুরের ঘটনা নিয়ে আজ লোকসভায় কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে অনাস্থা এনেছে বিরোধী দলগুলি৷ মণিপুরের ঘটনাকে চাপতে মালদার ঘটনা লোকসভায় তুলে আনবে বিজেপি তা সহজেই অনুমান করেছিলেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।


দিল্লি থেকে সাংসদ খগেন মুর্মু জানান,

“পাকুয়াহাটের ঘটনায় মালদার পুলিশসুপারের ভূমিকা নিয়ে লোকসভার স্পিকার ওম বিড়লাকে অভিযোগ জানিয়েছি৷ পাকুয়াহাটের ঘটনা যাতে সংবিধানের ১৯৩ নম্বর ধারা অনুযায়ী লোকসভায় উত্থাপন করা হয়, তার জন্য লোকসভার সেক্রেটারি জেনারেলকেও চিঠি পাঠিয়েছি৷”

আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page