top of page

লাগাতার বৃষ্টিতে বিপর্যস্ত মালদা জেলা

গত সাতদিনের বৃষ্টিতে বিভিন্ন এলাকা জলমগ্ন হয়ে জেলার স্বাভাবিক জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। আজ শহরের জল নিকাশি নিয়ে একাধিক অভিযোগ তুলে শহরের দুই প্রান্তে অবরোধ করে বিক্ষোভ দেখান হয়। অন্যদিকে মেডিকেল কলেজে নোংরা জলের মধ্যে রোগীদের নিয়ে সমস্যায় পড়তে হয়েছে আত্মীয়দের।



নাজেহাল অবস্থা মালদা মেডিকেল কলেজের রোগীদের। রবিবার থেকে লাগাতার বৃষ্টিতে জলে ভাসছে মালদা মেডিকেল কলেজের বিভিন্ন ওয়ার্ড। অপারেশন থিয়েটারে হাঁটু জলে দাঁড়িয়ে রোগীর অস্ত্রোপচার করছেন ডাক্তাররা। জল থইথই করছে গ্রাউণ্ডফ্লোরে থাকা মেল ও ফিমেল ওয়ার্ড। পরে অবশ্য মালদা মেডিকেল কলেজ কর্তৃপক্ষ জলমগ্ন ওয়ার্ড থেকে রোগীদের অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়ার ব্যবস্থা করে।


বৃষ্টির জলেই বন্যা পরিস্থিতি ইংরেজবাজারেও। লাগাতার বৃষ্টিতে জলমগ্ন শহরের একাধিক এলাকা। ঘরবন্দি শহরের প্রায় সমস্ত ওয়ার্ডের বাসিন্দা। ইতিমধ্যে তিন নম্বর ওয়ার্ডের বাসিন্দারা বাড়ি ছেড়ে মালঞ্চপল্লি স্কুলে আশ্রয় নিতে শুরু করেছেন। শহরের জল নিকাশি নিয়ে একাধিক অভিযোগ তুলে শহরের দুই প্রান্তে অবরোধ করে বিক্ষোভ শহরবাসীর। শহরের রবীন্দ্রভবন ও কানিমোড় এলাকায় অবরোধ করে স্থানীয় বাসিন্দারা। অভিযোগ, বেআইনিভাবে বিল ভরাট করায় শহরের জল নামতে পারছে না। এই অবস্থায় পুরসভা কোনও পদক্ষেপ নেয়নি। প্রায় দুই ঘণ্টা ধরে অবরোধ চললেও এখনও পুলিশ বা পুরসভার কোনও কর্তারা অবরোধীদের সঙ্গে দেখা করতে আসেননি। যানজটে অবরুদ্ধ গোটা স্টেশন রোড। সমস্যায় পড়ছেন রেল যাত্রীরা। প্রায় দুই কিলোমিটার হেঁটে স্টেশনে যাতায়াত করতে হচ্ছে রেলযাত্রীদের। অবরোধকারীদের দাবী, প্রশাসন তাঁদের সমস্যা সমাধানে কোনও পদক্ষেপ না গ্রহণ করলে অবরোধ চলবে।

תגובות


বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page