top of page

মাথা চাড়া দিচ্ছে করোনা, টিকাকরণে আগ্রহী করতে উদ্যোগ নিচ্ছে স্বাস্থ্য দফতর

ফের মাথা চাড়া দিচ্ছে করোনা। ইতিমধ্যে চতুর্থ ঢেউয়ের করোনায় দিল্লির অনেকেই আক্রান্ত হয়েছেন। অথচ জেলা জুড়ে টিকা নেওয়ার প্রবণতা অনেক কমেছে। এই পরিস্থিতিতে কিভাবে টিকাকরণ কর্মসূচির উপর জোর দেওয়া যায় সেই নিয়েই চিন্তা করছে জেলা স্বাস্থ্য দফতরের কর্তারা।


জেলা স্বাস্থ্য দফতরের সহকারী মুখ্যস্বাস্থ্য আধিকারিক সব্যসাচী চক্রবর্তী জানান, করোনার আসার পর থেকে প্রথম ডোজ ২৬ লক্ষ ৮৫ হাজার ২৮৫ জন মানুষ নিয়েছেন। যা ৮০.৩ শতাংশ। দ্বিতীয় ডোজ নিয়েছেন ১৮ লক্ষ ৪২ হাজার ৩৯৩ জন বা ৬২.৪ শতাংশ। পাশাপাশি ১২ থেকে ১৪ বছর বয়সী ৮৮ হাজার ৫০০ জন ছাত্রছাত্রী করোনার টিকা নিয়েছেন। ৪৫ থেকে ৬০ বছর মানুষের মধ্যে দ্বিতীয় ডোজের টিকা নিতে অনাগ্রহ দেখা যাচ্ছে। এরই মধ্যে ভারতবর্ষে চতুর্থ করোনার ঢেউ আছড়ে পড়েছে। তাই টিকাকরণ কর্মসূচির উপর জোর দিতে হবে।


মালদা মেডিকেল কলেজ হাসপাতালে প্রিন্সিপাল পার্থপ্রতিম মুখোপাধ্যায় জানান, মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালে করোনা আক্রান্ত কোনও রোগী এই মুহূর্তে ভরতি নেই। পাশাপাশি নিয়মিত হারে করোনা পরীক্ষা আর হচ্ছে না। টিকাকরণ কেন্দ্রে খুব কম লোক টিকা নিতে আসছেন। মানুষকে টিকাকরণের জন্য আগ্রহী করতে স্বাস্থ্য দফতরের কর্তারা চিন্তাভাবনা করছেন।





আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page