top of page

ছাত্র বিক্ষোভে স্থগিত সহকারী শিক্ষক নিয়োগ প্রক্রিয়া

যোগ্যতা ও অভিজ্ঞতার ভিত্তিতে সহকারী প্রধান শিক্ষক নিয়োগের দাবিতে অভিভাবক ও ছাত্রদের একাংশ মাদ্রাসায় তালা লাগিয়ে বিক্ষোভ দেখায়। বিক্ষোভের জেরে রতুয়া ১ ব্লকের ভাদো বটতলা আদর্শ হাইমাদ্রাসার সহকারী প্রধান শিক্ষকের ইন্টারভিউ স্থগিত রাখা হয় শুক্রবার।



মাদ্রাসা পরিচালন সমিতির সভাপতি আবদুস সামাদের অভিযোগ, ৩১ অক্টোবর সহকারী প্রধান শিক্ষক নিয়োগ সংক্রান্ত বিষয়ে বৈঠক ডাকা হয়। সেই বৈঠকে তাঁর সঙ্গে দুর্ব্যবহার করা হয়। রেজুলেশন খাতায় জোর করে সই করিয়ে তাঁকে মাদ্রাসা থেকে ধাক্কাধাক্কি করে বের করে দেওয়া হয় বলেও অভিযোগ জানান তিনি। এরপরেই অস্বচ্ছ নিয়োগের চেষ্টা ও স্বজনপোষণের অভিযোগ এনে জেলা বিদ্যালয় পরিদর্শক ও জেলা পুলিশ সুপারের দ্বারস্থ হন সমিতির সভাপতি।

শুক্রবার মাদ্রাসার সহকারী প্রধান শিক্ষক পদে নিয়োগের ইন্টারভিউ হওয়ার কথা ছিল। সময়মতো মাদ্রাসা চত্বরে পৌঁছে যান কয়েকজন আবেদনকারীও। তবে স্থানীয় অভিভাবক ও স্থানীয়দের একাংশ মাদ্রাসার গেটে তালা লাগিয়ে বিক্ষোভ দেখাতে থাকে। বিক্ষোভকারীদের দাবি, যোগ্যতা ও অভিজ্ঞতার ভিত্তিতে সহকারী প্রধান শিক্ষক নিয়োগ করতে হবে।


শেষমেশ এদিনের মতো সহকারী প্রধান শিক্ষক নিয়োগ প্রক্রিয়া রদ করে দেন মাদ্রাসার প্রধান শিক্ষক মহম্মদ শাদ আলম। যদিও এঘটনায় তিনি কোনো মন্তব্য করতে চাননি।

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page