ত্রাণ আত্মসাতের অভিযোগে গণপিটুনি তৃণমূল নেতাকে
top of page

ত্রাণ আত্মসাতের অভিযোগে গণপিটুনি তৃণমূল নেতাকে

গণপিটুনির শিকার বন্যাত্রাণের টাকা আত্মসাতে অভিযুক্ত তৃণমূল নেতা। ক্ষিপ্ত জনতার হাত থেকে ওই নেতাকে উদ্ধার করতে গিয়ে আক্রান্ত হতে হয় পুলিশকেও। ঘটনাটি ঘটেছে হরিশ্চন্দ্রপুর-১ নম্বর ব্লকের বড়ুই গ্রামপঞ্চায়েতের চোপালমোড় এলাকায়।


স্থানীয়দের অভিযোগ, একই নামে একাধিক ব্যাংক অ্যাকাউন্ট খুলে ত্রাণের টাকা তুলে নেওয়া হচ্ছে। চোপালমোড় এলাকায় ত্রাণের টাকা লুঠে অভিযুক্ত কুণালকান্তি রায় নামে এক তৃণমূল নেতাকে আজ ধরে ফেলেন গ্রামবাসীরা। কুণালবাবুর স্ত্রী পঞ্চায়েত সদস্য। এরপরেই চলতে থাকে গণপিটুনি। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে ওই নেতাকে উদ্ধারের চেষ্টা করলে পুলিশের সঙ্গে ধস্তাধস্তিতে জড়িয়ে পড়ে স্থানীয়রা। পুলিশের গাড়ি ঘিরে চলতে থাকে বিক্ষোভ। শেষ পর্যন্ত গ্রামবাসীদের বুঝিয়ে পুলিশ ওই নেতাকে উদ্ধার করে থানায় নিয়ে যায়।



স্থানীয় এক বাসিন্দার অভিযোগ, গ্রামের এক ব্যক্তিকে পুলিশ ধরে নিয়ে গিয়েছিল। ওর নামে তিনটি ব্যাংক অ্যাকাউন্ট তৈরি করে ৭০ হাজার টাকা পঞ্চায়েত সদস্য তুলে নিয়েছে। এলাকার অনেকের নামেও একাধিক গোপন অ্যাকাউন্ট খোলা হয়েছে। অ্যাকাউন্টে ৭০ হাজার টাকা করে ঢুকিয়ে ৩৩০০ টাকা করে দিয়ে বাকি টাকা আত্মসাৎ করছে পঞ্চায়েত সদস্যের স্বামী।




কুণালকান্তি রায় জানান, আংশিক ক্ষতিগ্রস্তদের প্রত্যেকের অ্যাকাউন্টে ৩৩০০ টাকা করে দেওয়া হয়েছে। টাকা বিলি করার পর এখন দেখা যাচ্ছে, একেকজনের নামে একাধিক অ্যাকাউন্ট। বিরোধী দলনেতা এসব করেছেন। স্থানীয় বাসিন্দারা এই অভিযোগে তাঁকে মারধর করেছেন।


আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page