top of page

হবিবপুর বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন ১৯ মে

আগামীকাল তৃতীয় দফার লোকসভা নির্বাচন। সে ভোট না মিটতেই বিধানসভার ৫টি আসনের উপনির্বাচনের ঘণ্টা বেজে গেল। গত ২২ এপ্রিল জাতীয় নির্বাচন কমিশনের পক্ষ থেকে রাজ্যের পাঁচটি বিধানসভার উপনির্বাচনের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। এই বিধানসভা কেন্দ্রগুলি হল ইসলামপুর, কান্দি, নওয়াদা, হবিবপুর ও ভাটপাড়া।



২৯ এপ্রিল মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন

এরমধ্যে মালদা জেলায় হবিবপুর বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন হবে। উল্লেখ্য সিপিএম বিধায়ক খগেন মুর্মু দলত্যাগ করেছেন। এরপর তিনি বিধানসভার সদস্য থেকে ইস্তফা দিয়ে উত্তর মালদা লোকসভা কেন্দ্রের বিজেপি’র প্রার্থী হয়েছেন। নির্বাচন কমিশনের বিজ্ঞপ্তি অনুযায়ী আগামী ২৯ এপ্রিল মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন এবং ৩০ এপ্রিল তা পরীক্ষা করে দেখা হবে। আগামী ২ মে প্রার্থীরা তাঁদের মনোনয়ন প্রত্যাহার করতে পারবেন। নির্বাচন হবে ১৯ মে রবিবার এবং নির্বাচনের ফল ঘোষণা করা হবে ২৩ মে তারিখে। অর্থাৎ লোকসভা ভোটের সঙ্গে বিধানসভা ভোটের ফলাফল প্রকাশিত করা হবে।


অন্যদিকে ইশা খান চৌধুরি এবারের লোকসভা ভোটে উত্তর মালদার কংগ্রেস প্রার্থী। তিনি আবার সুজাপুর বিধানসভা কেন্দ্রেরও বিধায়ক। এখানে বলা প্রয়োজন কংগ্রেসের বিধায়ক ইশা খান চৌধুরি একই দলের হয়ে লোকসভা ভোটে লড়ায় তাঁকে বিধায়ক পদ থেকে ইস্তফা দেওয়ার প্রয়োজন হয়নি।

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page