নিহত শ্রমিকদের পরিবারের সঙ্গে দেখা করলেন রাজ্যপাল
top of page

নিহত শ্রমিকদের পরিবারের সঙ্গে দেখা করলেন রাজ্যপাল

মিজোরামে দুর্ঘটনায় নিহত শ্রমিকদের পরিবারের সঙ্গে দেখা করলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। নিহত দু-একজন শ্রমিকদের পরিবারের হাতে রেল দফতরের চেকও তুলে দেন তিনি। ভবিষ্যতে এধরণের ঘটনা রুখতে সকলকে একসঙ্গে কাজ করার আহ্বানের সুরও শোনা গিয়েছে রাজ্যপালের গলায়।


আজ বেলা সাড়ে এগারোটা নাগাদ মালদা টাউন স্টেশনে এসে পৌঁছন রাজ্যপাল সিভি আনন্দ বোস। সকাল সাড়ে দশটায় বন্দে ভারত এক্সপ্রেসে মালদায় পৌঁছনোর কথা থাকলেও যান্ত্রিক ত্রুটির কারণে অন্য একটি ট্রেনে মালদায় এসে পৌঁছন তিনি। স্টেশনের বিশ্রামাগারে কিছুক্ষণ সময় কাটিয়ে রতুয়ার উদ্দেশ্যে রওয়ানা দেন তিনি।



রতুয়ায় যাওয়ার আগে কংগ্রেস নেতা কৌস্তব বাগচি রাজ্যপালের হাতে একটি দাবিপত্র তুলে দেন। এরপরেই সংবাদমাধ্যমের মুখোমুখি হন রাজ্যপাল। তিনি বলেন, “মিজোরামের দুর্ঘটনায় আমরা শোকাহত। নিহত শ্রমিকদের পরিবারকে রেল দফতরের তরফে ১০ লক্ষ টাকা, গুরুতর আহতদের ২ লক্ষ টাকা ও সামান্য আহতদের ৫০ হাজার টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে। রাজ্য সরকারও নিহতদের পরিবারকে ২ লক্ষ টাকা করে সাহায্যের কথা ঘোষণা করেছে। আজ মিজোরামের দুর্ঘটনায় নিহত ও আহত শ্রমিকদের সঙ্গে দেখা করতে মালদায় এসেছি। আমরা ওই পরিবারগুলির পাশে রয়েছি।”


এক মৃত শ্রমিকের আত্মীয় রফিকুল আলম জানান,

রাজ্যপাল আজ দেখা করতে এসেছিলেন। তিনি রেল দফতরের তরফ থেকে প্রতি পরিবারকে নগদ ৫০ হাজার টাকা ও ব্যাংক অ্যাকাউন্টে সাড়ে নয় লক্ষ টাকা দেওয়ার কথা জানিয়েছেন। আমরা দাবি করেছিলাম, প্রতিটি পরিবারের একজনকে চাকরি দিতে হবে। রাজ্যপাল আশ্বাস দিয়েছেন, তিনি রাজ্য ও কেন্দ্রীয় সরকারের সঙ্গে আলোচনা করে চাকরির দাবি পূরণের চেষ্টা করবেন।

আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page