সরকারি টাকা তছরূপ, সিল হল রাইস মিল
top of page

সরকারি টাকা তছরূপ, সিল হল রাইস মিল

সরকারের কোটি কোটি টাকা তছরুপের অভিযোগ ব্যবসায়ীর বিরুদ্ধে। সেই অভিযোগের ভিত্তিতে হরিশ্চন্দ্রপুরের রাইস মিল সিল করল খাদ্য সরবরাহ দফতর। এই তছরুপের পেছনে শাসকদলের নেতাদের হাত রয়েছে বলে দাবি করেছেন স্থানীয় বাসিন্দারা। গোটা ঘটনায় দ্রুত পদক্ষেপ নেওয়ার আশ্বাস জেলাশাসকের।


হরিশ্চন্দ্রপুর থানার তুলসীহাটা এলাকার কুস্তুরিয়া গ্রামে একটি রাইস মিল রয়েছে। সরকারের থেকে এই রাইস মিল চাঁচল ১ নম্বর ব্লকের হাজতপুর এবং হরিশ্চন্দ্রপুর ১ নম্বর ব্লকের কুশিদা ন্যায্য মূল্যের সরকারি ধান ক্রয় কেন্দ্র থেকে ধান কেনার বরাত পায়। জানা গিয়েছে, এই দুটি ধান ক্রয় কেন্দ্র থেকে ১৩ হাজার কুইন্টাল ধান নিয়েছে এই রাইস মিল। সেই ধানের মূল্য আনুমানিক সাড়ে চার কোটি টাকা। অভিযোগ, কিন্তু সেই চাল সরকারের হাতে তুলে দেয়নি ওই রাইস মিল। এনিয়ে দীর্ঘদিন ধরে টালবাহানা চলছিল। অবশেষে খাদ্য সরবরাহ দফতরের আধিকারিকরা এই রাইস মিল সিল করে দেয়।



স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এই রাইস মিলের মালিক রয়েছেন তিনজন। শীতল মোদী, সংগীতা আগরওয়াল ও কিরণদেবী আগরওয়াল। সংগীতা আগরওয়াল এবং কিরণদেবী আগরওয়াল নাকি রাইস মিলের মালিকানা হস্তান্তর করে দিয়েছেন শীতল মোদীর কাছে। কিন্তু কাগজপত্রের সমস্ত কাজ সম্পন্ন না হওয়ায় এখনও তারা পুরোপুরিভাবে দায়িত্ব থেকে অব্যাহতি পাননি। এদিকে শীতল মোদীর পরিবারের লোক বিজয় মোদী ওরফে বাবলু স্বাক্ষর এবং কাগজপত্র জালিয়াতি করে দীর্ঘদিন ধরেই মিলের কাজ চালাচ্ছে বলেও অভিযোগ। প্রশাসনের কাছে বর্তমানে অভিযুক্ত চারজনেই।


জেলাশাসক নিতীন সিংঘানিয়া জানিয়েছেন,

প্রশাসনের পক্ষ থেকে অভিযোগ দায়ের করে আইনগত পদক্ষেপ নেওয়া হবে।



আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page