top of page

পাতালচণ্ডী মন্দির সাজাতে একগুচ্ছ কাজের শিলান্যাস

গৌড়, আদিনা, জগজীবনপুরের পর এবার জেলার মানচিত্রে উঠে আসছে ইংরেজবাজারের পাতালচণ্ডী মন্দির। বুধবার এই মন্দিরের সৌন্দর্যবৃদ্ধির জন্য ২৮ লক্ষ টাকা বরাদ্দে বিভিন্ন কাজের শিলান্যাস করলেন বিধায়ক নীহাররঞ্জন ঘোষ। উপস্থিত ছিলেন বিডিও সৌগত চৌধুরি, ইংরেজবাজার পঞ্চায়েত সমিতির সভাপতি লিপিকা বর্মণ ঘোষ, মালদা জেলাপরিষদের কর্মাধ্যক্ষ প্রতিভা সিংহ সহ অন্যান্যরা।



প্রায় কয়েকশো বছরের পুরোনো এই পাতালচণ্ডী মন্দির। মন্দির লাগোয়া একটি বড়ো বিল রয়েছে। কথিত আছে ডাকাতি করতে যাওয়ার আগে এই মন্দিরে পুজো দিত ডাকাতদল। ইতিহাস সমৃদ্ধ সেই নৌকা এখনও রয়েছে। জেলার বিভিন্ন প্রান্ত থেকে ভক্তরা এই মন্দিরে পুজো দিতে আসেন। দীর্ঘদিন দিন ধরে এই মন্দিরে যাওয়ার রাস্তার সংস্কারের দাবি উঠেছিল। সেই রাস্তার কাজ শেষ হয়েছে কিছুদিন আগে। আজ পাতালচণ্ডী মন্দিরের সৌন্দর্যবৃদ্ধির জন্য ২৮ লক্ষ টাকা ব্যয়ে বিভিন্ন কাজের শিলান্যাস করলেন ইংরেজবাজারের বিধায়ক নীহাররঞ্জন ঘোষ।


নীহাররঞ্জন ঘোষ, ইংরেজবাজারের বিধায়ক

ভক্তরা বহু দূর-দূরান্ত থেকে আসেন এই মন্দিরে। ভক্তদের আসার জন্য এতদিন কোনো রাস্তা ছিল না। পানীয় জল, শৌচালয় কিছুই ছিল না। ভক্তদের সুবিধার্থে ২৮ লক্ষ টাকা বরাদ্দে বিভিন্ন কাজের শিলান্যাস করা হল আজ।

মালদা জেলার খবর ও বিনোদনের লেটেস্ট ভিডিয়ো আপডেট পেতে ক্লিক করুন




বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page